শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১২:২৪ অপরাহ্ন

শিরোনাম :
বানিয়াচংয়ে জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে দু’পক্ষের ঘন্টাব্যাপী সংঘর্ষে নারী-পুরুষসহ আহত ১৫জন।।মুমূর্ষু অবস্থায় একজনকে সিলেট প্রেরন।। বৃক্ষপ্রেম থেকে সফল নার্সারি ব্যবসায়ী, বকুল মিয়ার দুঃখ সংগ্রাম সফলতা ও জীবনের গল্প। আবারো প্রমান মিললো রমজান রাত প্রায় ৩ টা নাগাত ! মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সাপাহারে পুলিশের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতার বিতরণ বাংলাদেশে এই প্রথম বৌদ্ধ সমাজে ২০ কোটি টাকা বাজেটে ৫ তলা বিশিষ্ট সংঘ হাসপাতালের ভিত্তিপ্রস্থর বানিয়াচংয়ে বৃদ্ধ‘র মৃত্যু রহস্য ঘিরে ধু্ম্রজালের সৃষ্টি ফুলপুরে দরিদ্র কৃষকের ধান কেটে মানবতার পরিচয় দিল ছাত্রলীগ নেতাকর্মীরা। কুড়িগ্রামে কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত “আয়োজন করা হলো অনলাইন সিলেটি কুইজ প্রতিযোগিতা-২.০” সংবাদ সম্মেলন।। গ্রাম্য মাতব্বরদের ইন্ধন,বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত। বসতঘর ভেঙ্গে দেওয়ায় খোলা আকাশের নীচে মানবেতর জীবনযাপন।

বন্যায় ত্রাণ সাহায্য নিয়ে পাশে দাঁড়ালো জাহাঙ্গীরনগরের শিক্ষার্থীরা

মোঃ সজিব হোসাইন
টাঙ্গাইল জেলাপ্রতিনিধি:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নে ৬০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের গঠিত জু সলিডারিটি ও ইচ্ছা গ্রুপ।

২২ আগস্ট (শনিবার) উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে জু সলিডারিটি ও ইচ্ছা গ্রুপ।

আন্তর্জাতিক গণমাধ্যম জানায় এই শতকের বন্যাকে সবচেয়ে দীর্ঘস্থায়ী বন্যা হিসেবে আখ্যায়িত করেছে। সরকারি তথ্যমতে বিগত সময়ের ১৯৮৮, ১৯৯৮ সালের সকল বন্যাকে অতিক্রম করে সবচেয়ে দীর্ঘস্থায়ী রূপ নিয়েছে এবারে বন্যা। যার ফলে পুরো দেশ বন্যার জলে ভাসছে। সারাদেশের ন্যায় এবারের বন্যায় উপজেলার প্রায় ৭ লক্ষ মানুষ পানিবন্দি। এতে ঘরবাড়ি তলিয়ে কেউ কেউ আশ্রয় নিয়েছে খোলা আকাশের নিচে মহাসড়কগুলোতে। কেউবা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে।

দেশের এমন ক্রান্তিকালে সরকারের সহায়তার পাশাপাশি জু সলিডারিটি ও ইচ্ছা গ্রুপ গোবিন্দাসীর ১০গ্রামের ৬০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে। এই ত্রাণ বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি ইচ্ছা গ্রুপ তানিয়া আশা ও জু সলিডারিটি এর টিম লিডার আবদুল্লাহ মামুন। আরো উপস্থিত ছিলেন শহীদুল্লাহ, মোমিন, রবিউল, সাদ্দাম, সাইদুল সহ সংগঠনের কর্মীবৃন্দ, সাংবাদিক খাইরুল খন্দকার, কামরান পারভেজ ইভান, মোঃ সজিব হোসাইন, হাদি চকদার প্রমুখ।

থানা অফিসার ইনচার্জ মো রাশিদুল ইসলাম বলেন, সরকারের সহায়তার কিছুটা সীমাবদ্ধতা থাকার পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন মহতী উদ্যোগ আমাকে মুগ্ধ করেছে। এভাবেই দেশের ক্রান্তিকালে তোমাদের তরুণদের এগিয়ে আসতে হবে। তরুণরা এরকমভাবে সামাজিক কাজে যুক্ত থাকলে একদিন এই সমাজ মাদকমুক্ত হবে বলে আশা করছি।

সংগটনটির সহ-সভাপতি তানিয়া আশা বলেন, আমরা দেশের ক্রান্তিকালে যে কোন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াই। শুরু থেকেই আমরা বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছি। তারই ধারাবাহিকতায় এবারও আমাদের এই কার্যক্রম অব্যাহত রয়েছে। এই সংকটময় পরিস্থিতি যতদিন দীর্ঘই হোক, আমরা পাশে আছি ইনশাআল্লাহ।

খানুর বাড়ির বৃদ্ধা হাজেরা বেগম এই খাদ্য সহায়তা পেয়ে অনেক আনন্দিত হয়ে গ্রুপের গ্রুপের সকলের মঙ্গল কামনা করেন।

উল্লেখ্য সংগঠন দুটো দেশের বিদ্যাপীঠ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ভূগোল ও পরিবেশ ৪৪ তম ব্যাচ ও
ইতিহাস ৪৫ ব্যাচের শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত। সংগঠনগুলো প্রতিষ্ঠাকাল থেকেই দেশের ক্রান্তিকালে ত্রান সাহায্য, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে ত্রাণ ও বস্ত্র বিতরণ, মেডিক্যাল ক্যাম্প সহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছে।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana