বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বা‌নিয়াচ‌ঙ্গে সাংবা‌দিক রাসেল চৌধুরীর রোগ মুক্তি কামনায়  দোয়া মাহফিল কুড়িগ্রামের রাজারহাটে বুড়িতিস্তার উজানে চাকিরপশার নদী অবৈধ দখল উচ্ছেদের দাবিতে সংবাদ সম্মলন কুড়িগ্রামের উলিপুরে পিতার বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগে কন্যা ও তার পরিবারের সংবাদ সম্মেলন জামালপুর মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইহলোকের মায়া ত্যাগ করেছে বওলা ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নে শতভাগ আশাবাদী,কাজী নাসিমুল গনি আমরা দুকান থেকে কিনে যে চিপস খাই এর ফলে আমাদের কি কি ক্ষতি হয় তা একটু জেনে নেওয়া যাক-Dr.Iqbal hasan ফুলপুরে কবর থেকে ১০ লাশ চুরি কুড়িগ্রামে কাঠমিস্ত্রি হত্যা মামলায় ১ জনের মৃত্যু দন্ড মুজিববর্ষ উপলক্ষে কুড়িগ্রামে হুইল চেয়ার পেল ৩ ভাই বানিয়াচংয়ে মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

ভারী বৃষ্টিতে জলমগ্ন বড়লেখা পৌরশহর : সীমাহীন দুর্ভোগ

ফেরদৌসুর রহমান, মৌলভীবাজার জেলা প্রতিনিধি :

প্রায় সারারাত টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মৌলভীবাজারের বড়লেখা পৌরশরের বেশিরভাগ এলাকা পানিতে সয়লাব হয়ে যাওয়ায় চলাচলে সীমাহীন দুর্ভোগের সৃষ্টি হয়। শহরের অনেক এলাকায় দোকানপাট ও ব্যাবসায়ীদের গোদামে পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। এদিকে রোববার ভোরে প্লাবিত এলাকা পরিদর্শন করেন পৌরমেয়র আবু ইমাম মো. কামরান চৌধুরী।

জানা গেছে, গত শনিবার (২৯ আগস্ট) বিকেল থেকে থেমে থেমে বৃষ্টিপাত শুরু হলেও, রাত ১২টার দিকে তুমুল বৃষ্টি নামে এবং যা স্থায়ী হয় প্রায় ৬ ঘন্টা। বৃষ্টির পানি আর উজান থেকে নেমে আসা ঢলে পৌর শহরের উত্তর চৌমুহনীর আশপাশ এলাকা সহ কলেজ রোডের পার্শবর্ত্তী কলোনী ও হাটবন্দ এলাকার রাস্তাটি পানিতে ডুবেগেছে। শহরের ফালগুনী রেষ্টুরেন্ট থেকে উপজেলা পর্যন্ত রাস্তা সহ আস পাশে দোকান গুলোতেও জলাবদ্ধতা দেখা গেছে।

এদিকে শহরের পানি নিস্কাশনের ব্যবস্থার থাকলেও নেমে যেতে পারছে না বৃষ্টির পানি। নিচু রাস্তার কোথাও হাঁটু, আবার কোথাও কোমর সমান পানিতে তলিয়ে গেছে।রাস্তায় পানি থাকায় চলাচল করতে পারছেনা যানবাহন। এসময় যাতায়তকারিরা দূর্ভোগে পড়েন।

এ বিষয়ে পৌরমেয়র আবু ইমাম মো. কামরান চৌধুরী মুঠোফোনে জানান, টানা প্রায় ১২ ঘন্টার ভারিবৃষ্টিপাতের কারণে সবগুলো খাল এবং ছড়া অভারফ্লো হয়ে এই অস্থায়ী জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।ষাটমা ছড়া অভারফ্লো হয়ে সরকারী কলেজ এলাকায় এবং নিকড়ীছড়া অভারফ্লো হয়ে নারীশিক্ষা কলেজ এলাকা প্লাবিত হয়েছে। দুটি ছড়াতেই পর্যাপ্ত পরিমান খনন কাজ করা হলে এ সমস্যার স্থায়ী সমাধান হবে। এছাড়াও গার্লসস্কুল সংলগ্ন এলাকায় জলাবদ্ধতা ঠেকাতে বেদখল হওয়া খাল পুনরুদ্ধার করার জন্য পরিবেশমন্ত্রী, উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি। এছাড়াও পৌর এলাকার জনসাধারনকে স্থাপনা নির্মাণের ক্ষেত্রে আরো সচেতন থাকার আহ্বান জানান তিনি।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana