সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:২১ অপরাহ্ন

শিরোনাম :
চুরিই থামছে না বশেমুরবিপ্রবি তে! অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে পরিবেশ মন্ত্রীর শোক ফেরদৌসুর রহমান গাজীপুর জেলা ছাএলীগ এর সভাপতি এবং সাধারণ সম্পাদক শহিদ ময়েজ উদ্দিন এর কবরের মাঝে ফুলের শুভেচ্ছা জানান গাজীপুর এর মেয়ে সাহিদা আক্তার স্বর্ণা MC কলেজ নারী ধর্ষন কারিদের বিচার এর দাবিতে আন্দোলন করেন । গাজীপুর জেলা ছাএলীগ এর সভাপতি পদ প্রার্থী মোঃফাহিম খন্দকার ৭৪ তম জন্মদিন উপলক্ষে প্রধানমএী শুভেচ্ছা জানিয়েছেন বওলার মানুষের সেবক হতে চাই, এস এম খলিলুর রহমান শরীফ। গাজীপুরে তিতাসের অভিযানে দুই হাজার সংযোগ বিচ্ছিন্ন ঘোষিত হল রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব এর ৮ম পূর্নাঙ্গ। কুড়িগ্রামের কৃতি সন্তান দেশ বরেণ্য সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুড়িগ্রামে মহিলা পরিষদের মানববন্ধন

অসহায় বৃদ্ধা মুক্তিযোদ্ধাকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলেন ইউএনও।

সুনামগঞ্জ প্রতিনিধিঃ আবু সায়েম

সুনামগঞ্জ জেলার তাহিরপুরে নিজ বেতনের টাকা দিয়ে অসহায় বৃদ্ধ মুক্তিযোদ্ধা ছুরতজামানকে মুদি দোকান করে কর্মসংস্থানের ব্যাবস্থা করে দিলেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ ।

আজ (বুধবার ) সকাল ১০টায়
উপজেলার সদর ইউনিয়নের উজান তাহিরপুর গ্রামে মুক্তিযোদ্ধার বাড়িতে সরেজমিনে গিয়ে দোকানের পণ্য ক্রয় করে শুভ উদ্বোধন করেন ইউএনও নিজেই ।

ইউএনও,র এমন ব্যতিক্রম ও মহৎ উদ্যোগকে প্রশংসা করছেন স্থানীয় এলাকাবাসী।

জানা যায়, তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের উজান তাহিরপুর গ্রামের বাসিন্দা সত্তোর্ধ মুক্তিযোদ্ধা মো: ছুরতজামান।

স্ত্রী ও ৪ সন্তানের পরিবারে উপার্জনক্ষম কোনো ব্যাক্তি না থাকায় অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করে আসছিলেন ৭১ এর এই যোদ্ধা।

জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করলেও অক্ষর জ্ঞান না থাকায় আজও পর্যন্ত গেজেটেড হতে পারেননি এই অসহায় মুক্তিযোদ্ধা। ফলে সরকারি সুযোগ সুবিধা থেকেও বঞ্চিত হচ্ছেন একাত্তরের এই যোদ্ধা।

২৭ আগস্ট বৃহস্পতিবার দুপুর ১২ টা। হঠাৎ সত্তোর্ধ এই অসহায় মুক্তিযোদ্ধা পা রাখেন ইউএনও,র কার্য্যালয়ে। বয়সের ভাড়ে নুয়ে পড়া এই মুক্তিযোদ্ধা আবেগাপ্লুত হয়ে চাইলেন ত্রান সহায়তা। মানবিক ইউএনও পদ্মাসন সিংহ তখন বৃদ্ধ মুক্তিযোদ্ধাকে চেয়ারে বসার অনুরোধ জানিয়ে সমস্যার কথা জানতে চাইলেন ?

চোখে জল এনে অসহায় মুক্তিযোদ্ধা ছুরতজামান বললেন, বাবা যুদ্ধ করে দেশ স্বাধীন করছি, কিন্তু দিন কাটাচ্ছি না খেয়ে। আমার সাথের সকল যোদ্ধা সরকারি ভাতা পায় কিন্তু আমি কোন ভাতাও পাই না। মুক্তিযোদ্ধা তালিকায় নাম আছে কিন্তু গেজেট অন্তর্ভুক্ত হয় নি ।

আকুতি করে ইউএনওকে বললেন বাবা মরার আগে অন্তত স্বীকৃতি টা পেতে চাই।

সার্বিক বিষয় শুনে তাৎক্ষণিকভাবে ইউএনও প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান সহ মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে মুদি দোকানের ব্যাবস্থা করে দেন
তিনি ।

স্থানীয় গণমাধ্যমকর্মী আজ বুধবার সকালে মুক্তিযোদ্ধার সঙ্গে কথা বললে, তিনি বলেন, আমি নতুন জীবন পেয়েছি, ইউএনও স্যার আমারে চলার পথ করে দিয়েছেন। আমি এই দোকান দিয়ে আমার পরিবারকে কোনরকম চালিয়ে যেতে পারব।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) পদ্মাসন সিংহ বলেন, আমি প্রতিদিন অন্তত একটি করে ভাল কাজ করতে চাই এবং অসহায় মানুষদের পক্ষে সবসময় কাজ করে যেতে চাই।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana