বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বা‌নিয়াচ‌ঙ্গে সাংবা‌দিক রাসেল চৌধুরীর রোগ মুক্তি কামনায়  দোয়া মাহফিল কুড়িগ্রামের রাজারহাটে বুড়িতিস্তার উজানে চাকিরপশার নদী অবৈধ দখল উচ্ছেদের দাবিতে সংবাদ সম্মলন কুড়িগ্রামের উলিপুরে পিতার বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগে কন্যা ও তার পরিবারের সংবাদ সম্মেলন জামালপুর মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইহলোকের মায়া ত্যাগ করেছে বওলা ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নে শতভাগ আশাবাদী,কাজী নাসিমুল গনি আমরা দুকান থেকে কিনে যে চিপস খাই এর ফলে আমাদের কি কি ক্ষতি হয় তা একটু জেনে নেওয়া যাক-Dr.Iqbal hasan ফুলপুরে কবর থেকে ১০ লাশ চুরি কুড়িগ্রামে কাঠমিস্ত্রি হত্যা মামলায় ১ জনের মৃত্যু দন্ড মুজিববর্ষ উপলক্ষে কুড়িগ্রামে হুইল চেয়ার পেল ৩ ভাই বানিয়াচংয়ে মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

এম আব্দুর রহিম মেডিকেলে ১২ দিন পর করোনা পরীক্ষা চালু হবার প্রতিক্ষায় ।

আজকের তাজা খবর

দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন \ দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আর টি পি সি আর মেশিনে ত্রুটি দেখা দেয়ায়। ৪ সেপ্টেম্বর থেকে করোনাভাইরাস পরীক্ষা এবং রিপোর্ট প্রদান অনিদৃষ্ঠকালের জন্য স্থগিত করে রেখেছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ।

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আর টি পি সি আর মেশিনে ২৪ ঘণ্টায় দুই দফায় ৯০টি করে ১৮০টি নমুনা পরীক্ষা করা হতো।

গত ৩ সেপ্টেম্বর আর টি পি সি আর মেশিনে প্রথম দফায় ৯০টি করোনার নমুনা পরিক্ষা দিলে সবই পজিটিভ আসে। পরে আবারও ৯০টি নমুনা দিলে সেগুলোর রিপোর্টও পজিটিভ আসে। বিষয়টি মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ল্যাব ইনচার্জ ডা. যোগেন্দ্র নাথ সরকার সিভিল সার্জনকে জানান।

তাৎক্ষণিভাবে সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ ঢাকায় যোগাযোগ করেন। সেখান থেকে পি সি আর মেশিনটিতে যান্ত্রিক সমস্যা হয়েছে জানিয়ে ওই মেশিনে নমুনা পরীক্ষা স্থগিত রাখার পরামর্শ দেয়া । তারই প্রেক্ষিতে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আর টি পি সি আর মেশিনে নমুনা পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দেন সিভিল সার্জন।

দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন কে বলেন, আরটি পিসিআর মেশিনটিতে যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছিলো । তাই আপাতত নমুনা পরীক্ষা স্থগিত রাখা হয়েছিলো। ঢাকা থেকে একটি দল এসে মেশিনটি ঠিক করেছেন আজ ১৫ সেপ্টেম্বর ফাইনাল পরিক্ষা চলছে । আশা করা যায় আগামী কাল ১৬ সেপ্টেম্বর থেকে আবারো করোনা পরিক্ষা চালু করা হবে ।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana