শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে হযরত মুহম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে শেরপুরে মানববন্ধন ও বিক্ষোভ বানারীপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডে দূর্বার গতিতে ছুটে চলছেন রাহাদ সুমন – বানারীপাড়ায় এমপি শাহে আলমের দিকনির্দেশনায় রেডক্রিসেন্ট সোসাইটির ত্রাণ বিতরণ জামালপুর শহর আওয়ামী যুবলীগ ৭ং ওয়ার্ড ইউনিট কমিটি গঠণে কর্মী সমাবেশ অনুষ্ঠিত বানারীপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডে দূর্বার গতিতে ছুটে চলছেন রাহাদ সুমন -সময় প্রবাহ নিউজ বিবিয়ানা মডেল কলেজ বিজয়ী,৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২০ ভালোবাসার প্রতিদান জনসেবার মাধ্যমে দিতে চাই।মোতালেব দেওয়ান। ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ফুলপুরে বিক্ষোভ মিছিল আগামীকাল ঈদে-মিলাদুন্নবী, অনুষ্ঠিত হবে শমশেরনগর ইউপি তালামীযের ঈদে-মিলাদুন্নবী মোবারক জছনে জুলুছ আসহাবে সুফফা ইসলামী সুন্নী সমাজ কল্যাণ সংস্হার পক্ষ থেকে ঈদ-এ- মিলাদুন্নবী উদযাপন।

আল্লামা শফীর পুত্র আনাসকে অপসারণসহ ৫ দফা দাবিতে হাটহাজারী মাদ্রাসায় ছাত্রদের বিক্ষোভ

পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ব্যাপাক পুলিশ মোতায়েন

সীরাত মঞ্জুর, হাটহাজারী থেকে:

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফির পুত্র হেফাজতে কেন্দ্রিয় প্রচার সম্পাদক আনাস মাদানীকে অপসারণের দাবিতে গণ বিক্ষোভ করছে হাটহাজারী মাদ্রাসার ছাত্ররা।

বুধবার (১৬সেপ্টেম্বর) দুপুরে মাদ্রাসা প্রঙ্গনে ৫ দফা দাবি নিয়ে বিক্ষোভ শুরু করে সাধারণ ছাত্ররা।
এদিকে পরিস্থিতির নিয়ন্ত্রণে আনতে ব্যাপাক রর্্যব ও পুলিশ মুতায়েন করা হলেও মাদ্রাসার মুল গেইট বন্ধ থাকাতে বাহিরে আবস্থান করছে পুলিশ প্রসাশন।

সুত্রে জানা যায়, এশিয়া উপমহাদেশের অন্যতম দীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম মুইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা আজ বাদে জুহর ছাত্রদের বিক্ষোভ শুরু হয়েছে। মাদ্রাসার সকল গেইট বন্ধ করে মসজিদের মাইকে তারা বিভিন্ন দাবি তুলে ধরে। মাদ্রাসার গেইটের বাহিরে এলাকাবাসী জড়ো হয়ে আন্দোলেন সমর্থন দিচ্ছেন।
কওমি অঙ্গন ও বিশেষ করে হাটহাজারী মাদ্রাসার অভ্যন্তরের নানা অনিয়ম, দুর্নীতি ও স্বৈরচারী নীতির বিরুদ্ধে এ আন্দোলনেরর সূত্রপাত হয়েছে।

কয়েকটি কওমি মাদ্রাসা ও শিক্ষা বোর্ডে দীর্ঘদিন যাবত এসব অস্থিরতা চলে আসলেও সমাধানের উদ্যোগ নেয়া হয়নি।
এসব অস্থিরতার কয়েকজন মূল হোতার একজন মাওলানা আনাস মাদানি। নিজের পিতা আহমদ শফীর নাম ব্যবহার করে এসব কর্মকাণ্ড চালিয়ে আসছেন বলে অভিযোগ রয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি লিপলেটে ছাত্রদের ৫টি দাবি তুলে ধরা হয়।

১. মাওলানা আনাস মাদানীকে অনতিবিলম্বে মাদরাসা থেকে বহিষ্কার করতে হবে।
২. ছাত্রদের প্রাতিষ্ঠানিক সুযোগ সুবিধা প্রদান ও সকল প্রকার হয়রানি বন্ধ করতে হবে।
৩. শায়খুল হাদিস আল্লামা আহমদ শফী অক্ষম হওয়ায় মহাপরিচালকের পদ থেকে সম্মানজনকভাবে অব্যাহতি দিয়ে উপদেষ্টা বানাতে হবে।
৪. উস্তাদদের পূর্ণ অধিকার ও নিয়োগ-বিয়োগকে শুরার নিকট পূর্ণ ন্যস্ত করতে হবে।
৫. বিগত শুরার হক্কানী আলেমদেরকে পুনর্বহাল ও বিতর্কিত সদস্যদের পদচ্যুত করতে হবে।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana