বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বা‌নিয়াচ‌ঙ্গে সাংবা‌দিক রাসেল চৌধুরীর রোগ মুক্তি কামনায়  দোয়া মাহফিল কুড়িগ্রামের রাজারহাটে বুড়িতিস্তার উজানে চাকিরপশার নদী অবৈধ দখল উচ্ছেদের দাবিতে সংবাদ সম্মলন কুড়িগ্রামের উলিপুরে পিতার বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগে কন্যা ও তার পরিবারের সংবাদ সম্মেলন জামালপুর মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইহলোকের মায়া ত্যাগ করেছে বওলা ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নে শতভাগ আশাবাদী,কাজী নাসিমুল গনি আমরা দুকান থেকে কিনে যে চিপস খাই এর ফলে আমাদের কি কি ক্ষতি হয় তা একটু জেনে নেওয়া যাক-Dr.Iqbal hasan ফুলপুরে কবর থেকে ১০ লাশ চুরি কুড়িগ্রামে কাঠমিস্ত্রি হত্যা মামলায় ১ জনের মৃত্যু দন্ড মুজিববর্ষ উপলক্ষে কুড়িগ্রামে হুইল চেয়ার পেল ৩ ভাই বানিয়াচংয়ে মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

মেয়াদউত্তীর্ন কমিটি দিয়ে চলছে কার্যক্রম বানিয়াচং পূজা উদযাপন পরিষদের কমিটি নিয়ে অসন্তোষ।

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধিঃ

বানিয়াচংয়ে পূজা উদযাপন পরিষদের মেয়াদউত্তীর্ন কমিটি দিয়ে কার্যক্রম চালানোর কারনে সনাতন ধর্মাবলম্বী জনসাধারনের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে।
বর্তমান কমিটির স্বেচ্চাচারী ও সাংগঠনিক গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের প্রতিবাদে পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জ জেলা বরাবরে স্মারকলিপি দিয়েছেন সনাতন ধর্মাবলম্বী সাধারন মানুষজন। গতকাল ১৫সেপ্টেম্বর মঙ্গলবার হবিগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের বরাবরে আড়াই শতাধিক মানুষের স্বাক্ষরসম্বলিত প্রতিবাদপত্রে উল্লেখ করা হয় যে, বিগত ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে বানিয়াচং পূজা উদযাপন পরিষদের ২বছর মেয়াদী কমিটি গঠন করা হয়। ওই কমিটির সভাপতি কৃষ্ণ দেব ও মাধব দেবকে সাধারন সম্পাদক করে ৫১সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিলো। ওই কমিটির স্বাভাবিক মেয়াদ ছিল ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। বর্তমানে স্বাভাবিক মেয়াদের চেয়ে এক বছরের বেশি সময় অতিক্রান্ত হলেও বর্তমান কমিটির নেতৃবৃন্দ নানান টালবাহানায় সময়ক্ষেপন করছেন বলে অভিযোগ করা হয়েছে। এছাড়া বর্তমান কমিটির নেতৃবৃন্দ‘র ব্যার্থতার কারনে ১৫টি ইউনিয়নের একটি কমিটি‘রও সন্মেলন করা হয় নাই। সব কমিটিগুলোই তাদের পূর্বের কমিটি‘র নেতৃবৃন্দ গঠন করেছিলেন। একটি সূত্রে জানা যায়, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রিয় কমিটির করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে কমিটি গঠনের কার্যক্রম চালাতে কোন বাধা নেই। এ ব্যাপারে সনাতন ধর্মবলম্বী সাধারন মানুষ বর্তমান নেতৃবৃন্দ‘র একগুয়েমী ও স্বেচ্ছাচারী মনোভাবের করনে ক্ষোভ প্রকাশ করেছেন। এ ব্যাপারে বানিয়াচং উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য রনজয় দাশ বাপ্পী জানান,আমরা জেলা কমিটির সাথে প্রায় ৩/৪মাস পূর্বে যোগাযোগ করলে জেলা কমিটির নেতৃবৃন্দ আমাদেরকে এই বলে আশ^স্ত করেন যে, সেপ্টেম্বর মাসের প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে কমিটি গঠনের ব্যাপারে কার্যক্রম শুরু করা হবে। কিন্তু বর্তমান কমিটির নেতৃবৃন্দ জেলা কমিটির নিকট আরও তিন মাসের সময় চেয়ে আবেদন করেছেন। যা গঠনতন্ত্র বিরোধী। আমরা বর্তমান কমিটির সময়ক্ষেপন আর মেনে নিব না। এ ব্যাপারে বানিয়াচং পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান প্রিয়তোষ রঞ্জন দেব জানান, বর্তমান কমিটি স্বেচ্ছাচারীভাবে কমিটির মেয়াদ পার করেও পদ থেকে অব্যাহতি নিচ্ছেন না। তারা নানান টালবাহানা করে সময়ক্ষেপন করছেন। কিন্তু সনাতন ধর্মাবলম্বী সাধারন মানুষজন বিষয়টি আর মেনে নিবেনা । এ ব্যাপারে হবিগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নলিনী কান্ত রায় অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জানান, আমি এখনও অভিযোগটি দেখিনি। আগে দেখি তারপর দেখা যাক কি ব্যাবস্থা নেওয়া যায়।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana