রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:০৫ অপরাহ্ন

শিরোনাম :
মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলায় শারদীয় দুর্গাপূজার মন্ডপ পরিদর্শন। চুনারুঘাটে আসন্ন ‘চুনারুঘাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যাকস) নির্বাচনে খলিলুর রহমান জাকির সাংগঠনিক সম্পাদক পদ প্রার্থী। খাদ্যমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত নিয়ামতপুরে ভারতীয় সহকারি হাই কমিশনারের মন্দির পরিদর্শন! নিজ গ্রামে প্রথম মতবিনিময় সভার মধ্যে দিয়ে রতনকান্দি ইউনিয়নে নৌকার নির্বাচনি প্রচারনা শুরু পত্নীতলা উপজেলায় মৌসুমী শাক সবজি বীজ বিতরন মৌলভীবাজার জেলায় নিরাপদ খাদ্ (রেস্তোরাঁ) প্রবিধানমালা ২০২০ ও নিরাপদ খাদ্য (প্রত্যাহার) প্রবিধানমালা ২০২০ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত। বানারীপাড়ায় আসন্ন পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রর্থী হিসেবে জনপ্রিয়তার শীর্ষে জাহিদ সরদার নাহিদ কলমাকান্দায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগ কর্মীর আত্মহত্যা । তারাকান্দায় নবগঠিত কমিটির পরিচিতি ও আলোচনা সভা। বানারীপাড়ায় এমপি শাহে আলম ও ডিসি অজিয়র রহমানের সরকারের উন্নয়ন কর্মযজ্ঞের স্থান পরিদর্শন।

নির্বাচনী হাওয়া বইছে বওলা বালিয়া ইউনিয়নে।সম্ভাব্য ১৬ প্রার্থীর দৌড়ঝাঁপ।

গোলাম মোস্তফা,ফুলপুর প্রতিনিধি: ময়মনসিংহের ফুলপুর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়ন ও ১০নং বওলা ইউনিয়নের নির্বাচনী উত্তাল হাওয়া বইতে শুরু করেছে।কোন প্রার্থী কোন দলের কতটুকো নিবেদিত আবার কে উড়ে এসে জোড়ে বসেছে।শেষ অবধি কে টিকবে এ নিয়ে নানান জল্পনা কল্পনা!

৯নং বালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন আওয়ামী লীগ বিএনপি ও সতন্ত্র প্রার্থীসহ সম্ভাব্য প্রার্থী ৬জন।

আওয়ামীলীগ থেকে গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন
এড.মিজান তালুকদার।এবারো তিনি মাঠে গুছিয়ে জনমত তৈরি করে নিজের সমর্থক গোষ্ঠীর পাল্লা ভারী করেছেন, গত ৫ বছরে এলাকার আর্থসামাজিক উন্নয়নমূলক কর্মসূচী পালন সর্বস্তরের মানুষের সুবিধায়-অসুবিধায় পাশে দাঁড়িয়েছেন।মনোনয়ন দৌড়ে তিনি নীতি নির্ধারক মহলের মন ভিজিয়ে আছেন ফুরফুরে মেজাজে।

অপর হেভিয়েট প্রার্থী সাবেক সফল চেয়ারম্যান মোতালেব দেওয়ান আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী গতবার মনোনয়ন বঞ্চিত হলেও এবার দলের হাইকমান্ডের থেকে মনোনয়ন পাবার সবুজ সংকেত পেয়ে মাঠে নেমেছেন তিনি ।হাইকমান্ড দলীয় যোগ্য প্রার্থী বাছাইয়ে ভুল করলে এই ইউনিয়নটি আ.লীগের হাতছাড়া হওয়ার ঝুঁকি রয়েছে বলে তৃণমূল পর্যায়ের সাধারন মানুষ জানিয়েছেন।সাধারণ মানুষের পক্ষ থেকে জোর দাবি উঠেছে মোতালেব দেওয়ানকে নৌকার কান্ডারী করতে।

বিএনপি’ দলীয় মনোনয়ন প্রত্যাশী বর্তমান চেয়ারম্যান আজহারুল মুজাহিদ সরকার গত নির্বাচনে’ধানের শীষ প্রতীকে আজহারুল মোজাহীদ সরকার বিপুল ভোটে বিজয়ী হোন।বর্তমান চেয়ারম্যান হিসেবে এলাকায় জনপ্রিয়তা এবং ইউনিয়ন এলাকায় যথেষ্ট গ্রহণযোগ্যতা রয়েছে তার।

আরেক মনোনয়ন প্রত্যাশী প্যানেল চেয়ারম্যান বোরহান উদ্দীন তালুকদার।বালিয়া ইউনিয়ন বিএনপি’র নেতা-কর্মীদের বড় অংশ ও এলাকার সাধারণ মানুষ সবাই মনে করে এবার সেই বিএনপি’র টিকেট নিয়ে আসবে,সকল নেতাকর্মীর সাথেই তার হৃদ্যতাপূর্ণ সম্পর্ক।কারো সাথেই কোন প্রকার বৈরিতা নেই।এমনকি দলমত নির্বিশেষে ইউনিয়নের সকল মানুষের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সচরাচরই তার বিদ্যমান।

স্বতন্ত্র নতুন প্রার্থী সোহেল আকন্দ সারা ইউনিয়ন জুড়েই গনসংযোগ,উঠান বৈঠক,বড় বড় প্যানা,পোষ্টার লাগিয়ে জনগনের দৃষ্টি বা আলোচনার ঝড় বয়ে দিচ্ছে,।অন্য আরেক স্বতন্ত্র প্রার্থী হিসাবে বালিয়ার সর্বজন শ্রদ্ধেয় মরহুম গিয়াস উদ্দিন পাঠান পীর সাব হুজুরের ছেলে নুরুল্লা পাঠান হাফিজ্জি সেও গনসংযোগ করে মাঠ চষে বেড়াচ্ছে।

বালিয়ার সাধারণ মানুষ বলেছেন।এবার ভোটাররা প্রার্থীদের মন ভুলানো প্রতিশ্রুতির কথায় ভুলছেন না। ভোটাররা বলছেন,এবার তারা দেখে ও বুঝেশুনে এলাকার উন্নয়নের স্বার্থে যোগ্য প্রার্থীকেই ভোট দিবেন।

অন্যদিকে ১০ নং বওলা ইউনিয়নে নির্বাচন যতই নিকটবর্তী হচ্ছে,কোন দল থেকে কে হচ্ছে প্রার্থী,কার সম্ভাবনা কতটুকু ইত্যাদি চুলচেরা বিশ্লেষণ করছেন সাধারণ ভোটার ও স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতারা।এই ইউনিয়নে আওয়ামী লীগ,বিএনপি ও নারী স্বতন্ত্র প্রার্থী সহ মোট সম্ভাব্য প্রার্থী ১০জন।

আওয়ামী লীগ থেকে দলীয় সম্ভাব্য প্রার্থী,বর্তমান চেয়ারম্যান এডভোকেট হারুনুর রশিদ,তিনি এবারো আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।ইতিপূর্বে তিনি আওয়ামী লীগের নৌকা প্রতিকে নির্বাচন করে জয়লাভ করেন। মনোনয়ন দৌড়ে শক্তিশালী অবস্থানে আছেন তিনি।

অপর প্রার্থী বওলার ঐতিহ্যবাহী কাজী পরিবারের সজ্জন ব্যক্তি ও তৃণমূলে ত্যাগী ও বঙ্গবন্ধুর আদর্শের পরীক্ষিত সৈনিক হিসেবেও পরিচিত ত্যাগী নেতা ইউনিয়ন আওয়ামী লীগে সভাপতি কাজী নাসিমুল গনি।মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি‌‌।

ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাবুল ও দলীয় মনোনয়ন প্রত্যাশী।নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে সকলের কাছে ক্লিন ইমেজের রাজনৈতিক নেতা হিসাবে পরিচিত।

তারুণ্যের প্রতিনিধি হিসাবে মনোনয়ন প্রত্যাশী ফুলপুর পৌর স্বেচ্ছাসেবক লীগ নেতা এস এম খলিলুর রহমান শরীফ,ক্লিন ইমেজের রাজনৈতিক হিসেবে সর্বমহলে সু-পরিচিত।ইতোমধ্যে দক্ষ,পরিশ্রমী ও মেধাবী সমাজ সেবক এবং উদীয়মান নেতা হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।দলীয় মনোনয়নে চমক সৃষ্টি করতে পারে,তার পক্ষে ডিজিটাল প্রচারণা রয়েছে চোখে পড়ার মতো।

অত্র ইউনিয়নে বিএনপির সম্ভাব্য প্রার্থী,সাবেক চেয়ারম্যান হেলিম তালুকদারের পুত্র মাহবুব আলম ডালিম,গত নির্বাচনেও তিনি ভোটের লড়াইয়ে লড়েছেন।ক্লিন’ ইমেজের কারণে তিনিই মনোনয়ন পাওয়ার সবচেয়ে বড় দাবিদার।ভোটের মাঠে ওলটপালট করে দেওয়ার সামর্থ্য আছে তার।আছে ইউনিয়নের একাংশ জুড়ে, তুমুল গ্রহণ যোগ্যতা।ও জনপ্রিয়তা।

অপরদিকে দলীয় মনোনয়ন প্রত্যাশী ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি ওয়াসেল তালুকদার।স্বজ্জন মানুষ হিসেবে সাবেক এই ছাত্রনেতার বিশেষ পরিচিতি রয়েছে ছাত্রনেতৃত্ব প্রদানকালে প্রতিবাদী কন্ঠ ও সাহসীকতার জন্য সর্বমহলে তিনি সু-পরিচিতি অর্জন করেন।

সম্ভাব্য আরেক হেভিওয়েট প্রার্থী লাবু তালুকদার,ফুটবলার হিসেবে যুবসমাজের কাছে প্রিয় ব্যক্তি হিসেবে তাঁর খ্যাতি রয়েছে,সাবেক পাঁচবারের ইউপি চেয়ারম্যান এডভোকেট আবুল ফজল তালুকদারের ভাতিজা হিসেবে রয়েছে একটা বড় ভোট ব্যাংক।নির্বাচনের হালচাল,রীতি নীতি ও অধিকাংশ ভোটারের নাড়ি নক্ষত্রের খবর পারিবারিক ভাবে জানা তার।

বিএনপির আরেক সম্ভাব্য প্রার্থী গত নির্বাচনে ধানের শীষ প্রতীক পেয়ে নির্বাচন করা মোস্তাফিজুর রহমান মোস্তাক।গত নির্বাচনে দলীয় মনোনয়নে চমক সৃষ্টি করেছিল ঠিকই,কিন্তু ভোটের মাঠে তিনি মনোনয়নের মান রাখার মত ভোট পাননি।এবার তিনি নির্বাচনে প্রার্থী হবেন কিনা তা নিয়ে এখনো ধোয়াসা কাটেনি।স্বতন্ত্র প্রার্থী হিসেবে গত বারের মত এবার ও ভোটের মাঠে লড়বেন গোলাম মাওলা রনি।অন্যদিকে বওলার ইতিহাসে প্রথম বারের মত ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্য,একমাত্র নারী প্রার্থী পান্না আক্তার এলাকার মানুষ তাকে প্রার্থী হিসেবে চাইছে,তাদের চাওয়াকে গুরুত্ব দিতে।সতন্ত্র প্রার্থী হিসেবে তিনি নির্বাচন করবেন।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana