শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:০০ পূর্বাহ্ন

শিরোনাম :
বানারীপাড়ায় এমপি শাহে আলমের দিকনির্দেশনায় রেডক্রিসেন্ট সোসাইটির ত্রাণ বিতরণ জামালপুর শহর আওয়ামী যুবলীগ ৭ং ওয়ার্ড ইউনিট কমিটি গঠণে কর্মী সমাবেশ অনুষ্ঠিত বানারীপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডে দূর্বার গতিতে ছুটে চলছেন রাহাদ সুমন -সময় প্রবাহ নিউজ বিবিয়ানা মডেল কলেজ বিজয়ী,৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২০ ভালোবাসার প্রতিদান জনসেবার মাধ্যমে দিতে চাই।মোতালেব দেওয়ান। ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ফুলপুরে বিক্ষোভ মিছিল আগামীকাল ঈদে-মিলাদুন্নবী, অনুষ্ঠিত হবে শমশেরনগর ইউপি তালামীযের ঈদে-মিলাদুন্নবী মোবারক জছনে জুলুছ আসহাবে সুফফা ইসলামী সুন্নী সমাজ কল্যাণ সংস্হার পক্ষ থেকে ঈদ-এ- মিলাদুন্নবী উদযাপন। কুড়িগ্রামে ট্রেজারীতে সংরক্ষিত অচল ঘোষিত ও অব্যবহারকৃত প্রায় দেড় কোটি টাকার স্ট্যাম্প ভষ্মিভুত বিভাগীয় কমিশনার, সিলেট জনাব মোঃ মশিউর রহমান এনডিসি মহোদয় কতৃক মৌলভীবাজার জেলায় হুইল চেয়ার বিতরণ।

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ কক্সবাজার অঞ্চল রামু উপজেলা শাখা কমিঠির অংশগ্রহণে কঠিন চীবর দানের মধ্য দিয়ে শুভ সূচনা

রিপন বড়ুয়া রামু -কক্সবাজার প্রতিনিধিঃ বৌদ্ধ প্রতিরূপ দেশ থাইল্যান্ডের সুবৃহৎ বৌদ্ধ বিহার, এবং বিশ্বে থেরবাদা ধারার সর্ববৃহৎ বৌদ্ধ বিহার (যার দুবাইসহ বিশ্বব্যাপী ৮৫ টি শাখা আছে) “ওয়াট ফ্রা ধম্মকায়া” এর অধ্যক্ষ , এবং “ধম্মকায়া ফাউন্ডেশন” এর প্রতিষ্ঠাতা পরম পুজনীয় লুংফর ধম্মাযায়ো ২০২০ সনে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ (বাবৌযুপ) এর মাধ্যমে বাংলাদেশের ১৫ টি বৌদ্ধ বিহারের প্রতিটিতে কঠিনচীবর দানানুষ্ঠান উপলক্ষে ১০,০০০ বাত ( বাংলাদেশী টাকায় ২৫, ০০০ টাকার অধিক) দানের কর্মসূচি ঘোষণা করেছেন। সেইসাথে, নির্বাচিত বিহারগুলোর প্রতিটিতে “ধম্মকায়া” র পক্ষ হতে চীবরদান করা হবে।

এই আন্তদেশীয় দাননুষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে থাইল্যান্ড-ভিত্তিক আন্তর্জাতিক বৌদ্ধ সংগঠন “ওয়ার্ল্ড বুড্ডিস্ট অ্যালায়েন্স’, এবং ১৯৬৭ সনে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম বৌদ্ধ যুব সংগঠন ” বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ (বাবৌযুপ) “।

সমন্বয়কের দায়িত্বে আছেন “ওয়ার্ল্ড বুড্ডিস্ট অ্যালায়েন্স’, এর পক্ষে ড. পর্ণচাই পালোওধম্মা, যিনি উক্ত সংগঠনের সন্মানিত প্রেসিডেন্ট। তাঁর সাথে আছেন, “ওয়ার্ল্ড বুড্ডিস্ট অ্যালায়েন্স’, এর সন্মানিত ভাইস প্রেসিডেন্ট, এবং বাবৌযুপ, জাতীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মি. চিন্ময় বড়ুয়া রিন্টু। বাবৌযুপ এর পক্ষ হতে এই কর্মসূচিতে সমন্বয়ক হিসেবে আরো কাজ করছেন অধ্যাপক সরোজ বড়ুয়া, মহাসচিব, বাবৌযুপ, জাতীয় কমিটি ।

কক্সবাজার জেলার রামু উপজেলার অন্তর্গত ঐতিহাসিক রাংকুট বনাশ্রম মহাতীর্থ মহাবিহার” ধম্মকায়া নির্বাচিত ১৫টি বাংলাদেশী বৌদ্ধ বিহারের একটি।

উক্ত বিহারে আজ ০৯ অক্টোবর, ২০২০ তারিখে উদযাপিত হতে যাচ্ছে বাৎসরিক কঠিনচীবর দান অনুষ্ঠান।

এই অনুষ্ঠানে “ধম্মকায়া” হতে প্রেরিত দানের অর্থ ও চীবর বৌদ্ধধর্মের বিনয়ানুসারে ভিক্ষু সংঘকে আনুষ্ঠানিকভাবে উৎসর্গ, ও দান করা হয়েছে।

এই অনুষ্ঠানে “বাবৌযুপ’, “”ওয়াট ফ্রা ধম্মকায়া” ধম্মকায়া ফাউন্ডেশন” এবং “ওয়ার্ল্ড বুড্ডিস্ট অ্যালায়েন্স’ এর পক্ষে প্রতিনিধিত্ব করবেন উক্ত মহতী পূণ্যময় অনুষ্টানে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদের পক্ষ থেকে উপস্তিত ছিলেন, কক্সবাজার অঞ্চল কমিঠির সাধারণ সম্পাদক সিপন বড়ুয়া।
এবং বাবৌযুপ এর কক্সবাজার অঞ্চলের অধীনে সদ্য গঠিত শাখা “বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ, রামু শাখা” র সম্মানিত সভাপতি বাবু, রাশেল বড়ুয়া, সিনিয়র সভাপতি সুহাস বড়ুয়া,সাংগঠনিক সম্পাদক, মামুন বড়ুয়া, কার্যকরী সদস্য, অসিম বড়ুয়া সহ আরো অনেক নেতৃবৃন্দ।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana