রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১১:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম :
ময়মনসিংহে ১৩০৫ অসহায় পরিবার এবং ফুলপুরে স্বপ্নের নীড় পাচ্ছেন ৯৭ টি ভূমিহীন পরিবার। ইউনিয়ন পরিষদ নির্বাচন।।শাহজাহান মিয়ার সমর্থনে শত-শত মানুষের সভা অনুুষ্ঠিত। বানারীপাড়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত মেয়র ও কাউন্সিলরগন নির্বাচিত বিশ্ব প্রবাসী বানিয়াচং কল্যাণ পরিষদের কমিটি গঠন সুমন সভাপতি সাইফুল সেক্রেটারী। ডাঃ মোঃ ফখরুজ্জামানের পদোন্নতিতে ফুলপুর সাহিত্য পরিষদের ফুলেল শুভেচ্ছা। হট ফেভারিট চকরিয়া উপজেলা ফুটবল দলকে ১-০ গোলে হারিয়ে রামু উপজেলা ফুটবল দলের শুভ সূচনা বালিয়া মাদ্রাসা পরিদর্শন করেছেন প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ শরিফ। রামুতে র‍্যাবের অভিযানে ১৯হাজার ৭শ পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো মতিউর রহমান সাহেবের ৮১তম জন্মদিন উদযাপন।।

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ কক্সবাজার অঞ্চল রামু উপজেলা শাখা কমিঠির অংশগ্রহণে কঠিন চীবর দানের মধ্য দিয়ে শুভ সূচনা

রিপন বড়ুয়া রামু -কক্সবাজার প্রতিনিধিঃ বৌদ্ধ প্রতিরূপ দেশ থাইল্যান্ডের সুবৃহৎ বৌদ্ধ বিহার, এবং বিশ্বে থেরবাদা ধারার সর্ববৃহৎ বৌদ্ধ বিহার (যার দুবাইসহ বিশ্বব্যাপী ৮৫ টি শাখা আছে) “ওয়াট ফ্রা ধম্মকায়া” এর অধ্যক্ষ , এবং “ধম্মকায়া ফাউন্ডেশন” এর প্রতিষ্ঠাতা পরম পুজনীয় লুংফর ধম্মাযায়ো ২০২০ সনে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ (বাবৌযুপ) এর মাধ্যমে বাংলাদেশের ১৫ টি বৌদ্ধ বিহারের প্রতিটিতে কঠিনচীবর দানানুষ্ঠান উপলক্ষে ১০,০০০ বাত ( বাংলাদেশী টাকায় ২৫, ০০০ টাকার অধিক) দানের কর্মসূচি ঘোষণা করেছেন। সেইসাথে, নির্বাচিত বিহারগুলোর প্রতিটিতে “ধম্মকায়া” র পক্ষ হতে চীবরদান করা হবে।

এই আন্তদেশীয় দাননুষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে থাইল্যান্ড-ভিত্তিক আন্তর্জাতিক বৌদ্ধ সংগঠন “ওয়ার্ল্ড বুড্ডিস্ট অ্যালায়েন্স’, এবং ১৯৬৭ সনে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম বৌদ্ধ যুব সংগঠন ” বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ (বাবৌযুপ) “।

সমন্বয়কের দায়িত্বে আছেন “ওয়ার্ল্ড বুড্ডিস্ট অ্যালায়েন্স’, এর পক্ষে ড. পর্ণচাই পালোওধম্মা, যিনি উক্ত সংগঠনের সন্মানিত প্রেসিডেন্ট। তাঁর সাথে আছেন, “ওয়ার্ল্ড বুড্ডিস্ট অ্যালায়েন্স’, এর সন্মানিত ভাইস প্রেসিডেন্ট, এবং বাবৌযুপ, জাতীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মি. চিন্ময় বড়ুয়া রিন্টু। বাবৌযুপ এর পক্ষ হতে এই কর্মসূচিতে সমন্বয়ক হিসেবে আরো কাজ করছেন অধ্যাপক সরোজ বড়ুয়া, মহাসচিব, বাবৌযুপ, জাতীয় কমিটি ।

কক্সবাজার জেলার রামু উপজেলার অন্তর্গত ঐতিহাসিক রাংকুট বনাশ্রম মহাতীর্থ মহাবিহার” ধম্মকায়া নির্বাচিত ১৫টি বাংলাদেশী বৌদ্ধ বিহারের একটি।

উক্ত বিহারে আজ ০৯ অক্টোবর, ২০২০ তারিখে উদযাপিত হতে যাচ্ছে বাৎসরিক কঠিনচীবর দান অনুষ্ঠান।

এই অনুষ্ঠানে “ধম্মকায়া” হতে প্রেরিত দানের অর্থ ও চীবর বৌদ্ধধর্মের বিনয়ানুসারে ভিক্ষু সংঘকে আনুষ্ঠানিকভাবে উৎসর্গ, ও দান করা হয়েছে।

এই অনুষ্ঠানে “বাবৌযুপ’, “”ওয়াট ফ্রা ধম্মকায়া” ধম্মকায়া ফাউন্ডেশন” এবং “ওয়ার্ল্ড বুড্ডিস্ট অ্যালায়েন্স’ এর পক্ষে প্রতিনিধিত্ব করবেন উক্ত মহতী পূণ্যময় অনুষ্টানে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদের পক্ষ থেকে উপস্তিত ছিলেন, কক্সবাজার অঞ্চল কমিঠির সাধারণ সম্পাদক সিপন বড়ুয়া।
এবং বাবৌযুপ এর কক্সবাজার অঞ্চলের অধীনে সদ্য গঠিত শাখা “বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ, রামু শাখা” র সম্মানিত সভাপতি বাবু, রাশেল বড়ুয়া, সিনিয়র সভাপতি সুহাস বড়ুয়া,সাংগঠনিক সম্পাদক, মামুন বড়ুয়া, কার্যকরী সদস্য, অসিম বড়ুয়া সহ আরো অনেক নেতৃবৃন্দ।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana