মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন

শিরোনাম :
সাপাহারে আ’লীগের ১নং ওয়ার্ডের সাধারন সম্পাদক হলেন মানিক সাহা কুড়িগ্রামের রাজিবপুরে অবৈধভাবে বালু উত্তোলন হুমকীর মুখে নদীর তীরবর্তী বিভিন্ন গ্রাম সাপাহারে আ’লীগের ২নং ওয়ার্ডের সিনিয়র সহ-সভাপতি হলেন আদম আলী রামু বঙ্গবন্ধু উৎসবে জিৎময় বড়ুয়া’র সংকলিত ও সম্পাদিত বঙ্গবন্ধুর শত উক্তি’র মোড়ক উন্মোচিত হয়েছে বাংলাদেশ কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিষ্টার এসএম সাইফুল্লাহ রহমানের উদ্যোগে কম্বল বিতরন সাপাহার মহিলা বিষয়ক কার্যালয়ে জনবল সংকট! নেই সচল তেমন কোনো যানবাহন ব্যবস্থা একাকীত্বের গল্প, এলোমেলো চিন্তা, বাস্তবে না হোক, আমাদের হৃদয়ে, কল্পনাতে হতেই পারে! পর্ব-২১ দলের সর্বস্তরের নেতাকর্মী নিয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন মেয়র প্রার্থী শশধর সেন। জামালপুরের মেলান্দহে দুই শতাধিক কর্মীর জাতীয় পার্টিতে যোগদান কাউন্সিলর পদে মোঃ আরজু মিয়া মনোনয়ন পত্র দাখিল।

ফুলপুরে আস্থা ও নির্ভরতায় ইউএনও শীতেশ চন্দ্র সরকার অল্পদিনেই মানুষের মণিকোঠায় !

গোলাম মোস্তফা ফুলপুর প্রতিনিধি:
ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলা স্বচ্ছতার মানদণ্ডে একটি মডেল উপজেলা হিসাবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছে।উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেশ চন্দ্র সরকার ফুলপুর উপজেলাকে একটি উন্নত আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে চলেছেন।তার মেধা,সততা,কর্মদক্ষতা,মানবিকতা, যেখানে সমস্যা সেখানেই ছুটে গিয়ে সমাধান করাসহ বিভিন্ন মানবিক গুণাবলীর কারণে তিনি এ শ্রেষ্ঠত্ব অর্জন করে ভাসছেন সাধারণ মানুষের প্রশংসায়।
নাগরিকদের প্রতি দায়িত্বশীল ভূমিকা রেখে ইতিমধ্যেই তিনি অত্র উপজেলার কয়েক লক্ষাধিক মানুষকে মুগ্ধ করেছেন।আইনের শাসন প্রতিষ্ঠা ও নাগরিক অধিকার সুরক্ষাসহ দুর্নীতি মুক্ত উপজেলা গড়ার প্রত্যয় নিয়ে ছুটে চলা ইউএনও সীতেশ চন্দ্র সরকার যোগদানের মাত্র কয়েক মাসের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছেন দুর্নীতি-অনিয়ম রুখে দিয়ে,ও সাহসী পদক্ষেপে।
প্রভাবশালী মহলের রক্তচক্ষু উপেক্ষা করে সরকারি সম্পত্তির অবৈধ দখল প্রতিরোধে দুঃসাহসিক ভূমিকা পালন করেছেন।সাম্প্রতিক ফুলপুর বাসস্ট্যান্ড অবৈধ দখলদার উচ্ছেদ হাট-বাজার, রাস্তা-ঘাটের পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে স্বার্থান্বেষী কুচক্রী মহল অসন্তুষ্ট হলেও একের পর এক ইতিবাচক ঘটনার জন্ম দিয়ে সাধারণ মানুষের আস্থার পাত্র হয়ে উঠেছেন তিনি।
বালিয়া বাজারের অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে জলাবদ্ধতায় হাজার হাজার মানুষের দুর্ভোগের কথা শুনে বৃষ্টির মধ্যে ভিজে পরিদর্শনে গিয়েছেন পানি নিষ্কাশনের ব্যবস্থা করে যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করেছেন বালিয়া নলচাপরা স্কুলের পাশে জলাবদ্ধতা নিরসন করে সাধারণ মানুষের নিরঙ্কুশ ভালবাসা কুড়িয়েছেন।
তার তদারকিতে শিক্ষা প্রতিষ্ঠান,ইউনিয়ন পরিষদ,সরকারের চলমান বিভিন্ন প্রকল্পের প্রায় সকল দপ্তরে কিছুটা হলেও স্বচ্ছতা ফিরেছে, সরকারের প্রতি আস্থা ফিরেছে সাধারণ মানুষের।নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন ও জনকল্যাণমূলক কাজ করে সব শ্রেণিপেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি।
সদ্য সমাপ্ত ছনধরা ইউপি উপনির্বাচনে নিরপেক্ষ ও সর্বস্তরে গ্রহণযোগ্য হয়েছে একমাত্র তার নিরপেক্ষ ভূমিকার কারণে।
২০ অক্টোবর মঙ্গলবার অনুষ্ঠিত ফুলপুর উপজেলাধী ১নং ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে কাস্টিং ভোটেরগড় সংখ্যা ছিল ৬৬%। মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে ভোট কেন্দ্রে এসে ভোট দিয়েছেন।যা পুরো গুরুত্বপূর্ণ অবদান উপজেলা নির্বাহী অফিসার জনাব শীতেস চন্দ্র সরকারের।ভোটারা স্বাধীন ভাবে ভোট দিতে পেরেছে,যা সবই সম্ভব হয়েছে,সত্য ন্যায় আর্দশের মুর্ত প্রতীক, পর্বতের মত ন্যায় হলেও,করুনায় কুসুম ও কমল মানুষটির অবদানে।ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে পর্যবেক্ষণে ধাকা প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিকস মিডিয়া,সরকারের গোয়েন্দা সংস্থা সবাই মিলে পরিদর্শন করেছে তাদের চোখে কোন রকম ব্যতিক্রম ধরা পড়েনি
যদি প্রত্যেকটি উপজেলা এমন নির্বাহী কর্মকর্তাদ্বয়কে অনুস্বরন করে তাহলে অসুস্থ গণতন্ত্র আবার সুস্থ হতে বাধ্যহবে এবং গণতন্ত্র আপন আলোয় উজ্জ্বল হবে এবং আগামী নির্বাচনে নির্বাচন আবারও উৎসব মুখর হতে শুরু করবে।
তিনি কেবল একজন ইউএনও নন,একজন সজ্জন মানুষও।তার অবদান উপজেলায় স্মরণীয় হয়ে থাকবে।তিনি তার কর্মগুণে ফুলপুর উপজেলায় আস্থা নির্ভরতায় খুব অল্প দিনেই জায়গা করে নিয়েছেন মানুষের মনিকোঠায়।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana