বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৩:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম :
তারাকান্দায় ২৫০ পিস ইয়াবা উদ্ধার বা‌নিয়াচং‌য়ে ধান বীজ বিতরন।। সরিষাবাড়ীতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার রাবি সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারের দাবিতে রাবিতে কর্মরত সাংবাদিকদের মৌন প্রতিবাদ জামালপুরের ভ্যানচালক শিশুকন্যা শম্পা ও তার পরিবারের দায়িত্ব নিলেন মাননীয় প্রধানমন্ত্রী কুড়িগ্রামে চরাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে পশুপালন ও শাক-সবজি চাষ। কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপিসহ মেয়র পদে ৬ জনের মনোনয়ন দাখিল। রামু কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোশতাক আহমদ আর নেই । বানারীপাড়ায় নবাগত ইউএনও রিপন সাহার প্রেসক্লাব নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা। গোবিন্দগঞ্জের সন্তান শাহিন আকন্দ জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সহ-যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও আনন্দ মিছিল

রামু উত্তর মিঠাছড়ি প্রজ্ঞামিত্র বনবিহারের দানোত্তম শুভ কঠিন চীবর দান সম্পন্ন

রিপন বড়ুয়া রামু -কক্সবাজার প্রতিনিধিঃ অদ্য আজ ২৬শে অক্টোবর রামু উত্তর মিঠাছড়ি প্রজ্ঞামিত্র বনবিহারের প্রয়াত অধ্যক্ষ প্রজ্ঞামিত্র মহাথের’র ১৪তম মৃত্যু বার্ষিকী ও দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসবে ভারতীয় উপ-সংঘরাজ ভদন্ত ধর্মরত্ন মহাথের,তিনি বলেছেন, জাতি, ধর্ম নির্বিশেষে সকলের মধ্যে একতা যতকাল থাকবে ততকাল পর্যন্ত এলাকায় সুখ-শান্তি ও আদর্শ বিরাজ করবে। গৌতম বুদ্ধের অহিংস নীতি মেনে চলে হিংসা ত্যাগ করে অহিংসার মাধ্যমে একতা ও আদর্শকে রক্ষা করতে হবে।

আজকের তাজা খবর

কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু’র সঞ্চালনায় অনুষ্ঠিত পুণ্যানুষ্ঠানের উদ্বোধক ছিলেন, প্রজ্ঞামিত্র বনবিহারের অধ্যক্ষ সারমিত্র মহাথের। প্রধান ধর্মদেশক হিসেবে উপস্হিত ছিলেন, চট্টগ্রাম দেব পাহাড় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর্যপ্রিয় মহাথের। এতে আরও অনেক ভিক্ষু সংঘ ধর্মদেশনা করেন, অনুষ্ঠানে শতাধিক বৌদ্ধ ভিক্ষু -শ্রামন অংশ গ্রহন করেন।

মহতী এ দানোৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল,রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা ও অত্র ইউনিয়নের চেয়ারম্যান সামশুদ্দিন আহমদ প্রিন্স ও অন্যান্য নেতৃবৃন্দ।

রামু উত্তর মিঠাছড়ি প্রজ্ঞামিত্র বনবিহার পরিচালনা কমিটি ও গ্রামবাসির সার্বিক সহযোগিতায় দিনব্যাপি ধর্মীয় অনুষ্ঠানে কর্মসূচীর মধ্যে ছিলো- ভোরে বিশ্ব শান্তি কামনায় সুত্রপাঠ, বুদ্ধপুজা সহকারে গ্রাম প্রদক্ষিন, ভিক্ষু সংঘের প্রাতঃরাশ, সকালে জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, স্বদ্ধর্ম্ম সভা, পঞ্চশীল প্রার্থনা, অষ্টপরিষ্কার ও মহাসংঘদান উৎসর্গ, ভিক্ষুসংঘের পিন্ডদান, অতিথি ভোজন। দুপুরে কঠিন চীবর ও কল্পতরু নিয়ে গ্রাম প্রদক্ষিন, দানোত্তম শুভ কঠিন চীবর দান আরম্ভ, সদ্ধম্মোদেশনা ও আলোচনা সভা, চীবর পরিক্রমা, কঠিন চীবর ও কল্পতরু উৎসর্গ ও রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের অধ্যক্ষ, পুজনীয় উপ-সংঘরাজ, একুশে পদকে ভুষিত, প্রয়াত পন্ডিত সত্যপ্রিয় মহাথের ও উত্তর মিঠাছড়ি প্রজ্ঞামিত্র বন বিহারের অধ্যক্ষ প্রয়াত প্রজ্ঞামিত্র মহাথের মহোদয়ের নির্বাণসুখ কামনাসহ বিশ্বশান্তি কামনায় সমবেত প্রার্থনা

দিনব্যাপি মহতী ধর্মীয় অনুষ্ঠান সুন্দর ও শান্তিপুর্ন ভাবে সম্পন্ন হওয়ায় প্রশাসনের কর্মকর্তা ও পুন্যার্থীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন উত্তর মিঠাছড়ি গ্রামবাসির পক্ষে গ্রাম সর্দার বাবুল বড়ুয়া, রনজিত বড়ুয়া, নীতিশ বড়ুয়া, শ্যামল বড়ুয়া,টিটু বড়ুয়া অমিয় বড়ুয়া, প্রবীন বড়ুয়া শিপন বড়ুয়াসহ বড়ুয়া পাড়ার যুব সমাজ।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana