মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম :
সাপাহারে আ’লীগের ১নং ওয়ার্ডের সাধারন সম্পাদক হলেন মানিক সাহা কুড়িগ্রামের রাজিবপুরে অবৈধভাবে বালু উত্তোলন হুমকীর মুখে নদীর তীরবর্তী বিভিন্ন গ্রাম সাপাহারে আ’লীগের ২নং ওয়ার্ডের সিনিয়র সহ-সভাপতি হলেন আদম আলী রামু বঙ্গবন্ধু উৎসবে জিৎময় বড়ুয়া’র সংকলিত ও সম্পাদিত বঙ্গবন্ধুর শত উক্তি’র মোড়ক উন্মোচিত হয়েছে বাংলাদেশ কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিষ্টার এসএম সাইফুল্লাহ রহমানের উদ্যোগে কম্বল বিতরন সাপাহার মহিলা বিষয়ক কার্যালয়ে জনবল সংকট! নেই সচল তেমন কোনো যানবাহন ব্যবস্থা একাকীত্বের গল্প, এলোমেলো চিন্তা, বাস্তবে না হোক, আমাদের হৃদয়ে, কল্পনাতে হতেই পারে! পর্ব-২১ দলের সর্বস্তরের নেতাকর্মী নিয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন মেয়র প্রার্থী শশধর সেন। জামালপুরের মেলান্দহে দুই শতাধিক কর্মীর জাতীয় পার্টিতে যোগদান কাউন্সিলর পদে মোঃ আরজু মিয়া মনোনয়ন পত্র দাখিল।

জামালপুরে শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পের ব্যয় ১০২ কোটি ৭৮ লক্ষ টাকা বাড়িয়ে সংশোধিত ব্যয় একনেক সভায় অনুমোদন

এমরান হোসেন, জামালপুরঃ

জামালপুর জেলার উন্নয়নে বাস্তবায়নাধীন শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পটির ব্যয় ১০৭ কোটি ৭৮ লাখ টাকা বৃদ্ধি করে সংশোধিত ব্যয় ২২৯ কোটি ৩৭ লাখ টাকা করা হয়েছে। ১৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকের সভায় প্রকল্পটির সংশোধিত ব্যয়ের অনুমোদন দিয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপির প্রচেষ্টায় জামালপুর শহরের প্রাণকেন্দ্র দয়াময়ী এলাকায় ২০১৭ সালে আট একর জায়গাজুড়ে শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী স্থাপনের প্রক্রিয়া শুরু হয়। এই প্রকল্পটির বাস্তবায়নকারী প্রতিষ্ঠান এলজিইডি ২০১৭ সালে এই প্রকল্পের দরপত্র আহ্বান করলে প্রকল্পের কাজটি টিসিইএল-এনটিএল-এমএম (বাশী) জয়েন্ট ভেঞ্চার নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান পায়।ঠিকাদারি প্রতিষ্ঠান চুক্তির কার্যাদেশ অনুযায়ী ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর থেকে এই প্রকল্পের কাজ শুরু করেছে।

পরবর্তীতে সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে প্রকল্পে আরো বেশ কয়েকটি স্থাপনা নির্মাণের একটি সংশোধিত প্রকল্প গ্রহণ করে এলজিইডি। সংশোধিত প্রকল্পের প্রস্তাবনায় এই প্রকল্পের ব্যয় আরো বেড়েছে। ১৭ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত একনেকের সভায় একনেক সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশোধিত প্রকল্পটির অনুমোদন দিয়েছেন। এ সভায় প্রকল্পটির ব্যয় ১২৬ কোটি ৫৯ লাখ টাকা থেকে সংশোধন করে ২২৯ কোটি ৩৭ লাখ টাকা করা হয়েছে।

প্রকল্পের সংশোধিত বর্ধিত ব্যয়ে নির্মাণাধীন প্রকল্পের মধ্যে নতুন যুক্ত হয়েছে প্রত্নতাত্তিক ও ঐতিহাসিক কারুকাজ, অগ্নিনির্বাপন ব্যবস্থা, সৌন্দর্য বর্ধনের জন্য আলোর ব্যবস্থা, সেন্ট্রাল এয়ারকন্ডিশন ব্যবস্থা, সাব-স্টেশন লিফট জেনারেটর, ওয়াটার ফাউন্টেইন বা পানির ফুয়ারা, সিনেপ্লেক্স, নাইন-ডি থিয়েটার ও সৌন্দর্য বর্ধনের আনুষঙ্গিক কাজ।

এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মোখলেছুর রহমান বলেন , মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ নভেম্বর একনেকের সভায় জামালপুরে চলমান শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পটিকে আরো সম্প্রসারণের জন্য সংশোধিত প্রকল্পের অনুমোদন দিয়েছেন।এই প্রকল্পটি বাস্তবায়িত হলে পর্যটকদের জন্য অন্যতম দর্শনীয় ও বিনোদন কেন্দ্রে পরিণত হবে এই শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী এলাকাটি।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana