শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন

শিরোনাম :
বানিয়াচংয়ে জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে দু’পক্ষের ঘন্টাব্যাপী সংঘর্ষে নারী-পুরুষসহ আহত ১৫জন।।মুমূর্ষু অবস্থায় একজনকে সিলেট প্রেরন।। বৃক্ষপ্রেম থেকে সফল নার্সারি ব্যবসায়ী, বকুল মিয়ার দুঃখ সংগ্রাম সফলতা ও জীবনের গল্প। আবারো প্রমান মিললো রমজান রাত প্রায় ৩ টা নাগাত ! মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সাপাহারে পুলিশের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতার বিতরণ বাংলাদেশে এই প্রথম বৌদ্ধ সমাজে ২০ কোটি টাকা বাজেটে ৫ তলা বিশিষ্ট সংঘ হাসপাতালের ভিত্তিপ্রস্থর বানিয়াচংয়ে বৃদ্ধ‘র মৃত্যু রহস্য ঘিরে ধু্ম্রজালের সৃষ্টি ফুলপুরে দরিদ্র কৃষকের ধান কেটে মানবতার পরিচয় দিল ছাত্রলীগ নেতাকর্মীরা। কুড়িগ্রামে কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত “আয়োজন করা হলো অনলাইন সিলেটি কুইজ প্রতিযোগিতা-২.০” সংবাদ সম্মেলন।। গ্রাম্য মাতব্বরদের ইন্ধন,বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত। বসতঘর ভেঙ্গে দেওয়ায় খোলা আকাশের নীচে মানবেতর জীবনযাপন।

জামালপুরে শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পের ব্যয় ১০২ কোটি ৭৮ লক্ষ টাকা বাড়িয়ে সংশোধিত ব্যয় একনেক সভায় অনুমোদন

এমরান হোসেন, জামালপুরঃ

জামালপুর জেলার উন্নয়নে বাস্তবায়নাধীন শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পটির ব্যয় ১০৭ কোটি ৭৮ লাখ টাকা বৃদ্ধি করে সংশোধিত ব্যয় ২২৯ কোটি ৩৭ লাখ টাকা করা হয়েছে। ১৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকের সভায় প্রকল্পটির সংশোধিত ব্যয়ের অনুমোদন দিয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপির প্রচেষ্টায় জামালপুর শহরের প্রাণকেন্দ্র দয়াময়ী এলাকায় ২০১৭ সালে আট একর জায়গাজুড়ে শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী স্থাপনের প্রক্রিয়া শুরু হয়। এই প্রকল্পটির বাস্তবায়নকারী প্রতিষ্ঠান এলজিইডি ২০১৭ সালে এই প্রকল্পের দরপত্র আহ্বান করলে প্রকল্পের কাজটি টিসিইএল-এনটিএল-এমএম (বাশী) জয়েন্ট ভেঞ্চার নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান পায়।ঠিকাদারি প্রতিষ্ঠান চুক্তির কার্যাদেশ অনুযায়ী ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর থেকে এই প্রকল্পের কাজ শুরু করেছে।

পরবর্তীতে সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে প্রকল্পে আরো বেশ কয়েকটি স্থাপনা নির্মাণের একটি সংশোধিত প্রকল্প গ্রহণ করে এলজিইডি। সংশোধিত প্রকল্পের প্রস্তাবনায় এই প্রকল্পের ব্যয় আরো বেড়েছে। ১৭ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত একনেকের সভায় একনেক সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশোধিত প্রকল্পটির অনুমোদন দিয়েছেন। এ সভায় প্রকল্পটির ব্যয় ১২৬ কোটি ৫৯ লাখ টাকা থেকে সংশোধন করে ২২৯ কোটি ৩৭ লাখ টাকা করা হয়েছে।

প্রকল্পের সংশোধিত বর্ধিত ব্যয়ে নির্মাণাধীন প্রকল্পের মধ্যে নতুন যুক্ত হয়েছে প্রত্নতাত্তিক ও ঐতিহাসিক কারুকাজ, অগ্নিনির্বাপন ব্যবস্থা, সৌন্দর্য বর্ধনের জন্য আলোর ব্যবস্থা, সেন্ট্রাল এয়ারকন্ডিশন ব্যবস্থা, সাব-স্টেশন লিফট জেনারেটর, ওয়াটার ফাউন্টেইন বা পানির ফুয়ারা, সিনেপ্লেক্স, নাইন-ডি থিয়েটার ও সৌন্দর্য বর্ধনের আনুষঙ্গিক কাজ।

এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মোখলেছুর রহমান বলেন , মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ নভেম্বর একনেকের সভায় জামালপুরে চলমান শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পটিকে আরো সম্প্রসারণের জন্য সংশোধিত প্রকল্পের অনুমোদন দিয়েছেন।এই প্রকল্পটি বাস্তবায়িত হলে পর্যটকদের জন্য অন্যতম দর্শনীয় ও বিনোদন কেন্দ্রে পরিণত হবে এই শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী এলাকাটি।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana