শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১২:২৪ অপরাহ্ন

শিরোনাম :
বানিয়াচংয়ে জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে দু’পক্ষের ঘন্টাব্যাপী সংঘর্ষে নারী-পুরুষসহ আহত ১৫জন।।মুমূর্ষু অবস্থায় একজনকে সিলেট প্রেরন।। বৃক্ষপ্রেম থেকে সফল নার্সারি ব্যবসায়ী, বকুল মিয়ার দুঃখ সংগ্রাম সফলতা ও জীবনের গল্প। আবারো প্রমান মিললো রমজান রাত প্রায় ৩ টা নাগাত ! মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সাপাহারে পুলিশের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতার বিতরণ বাংলাদেশে এই প্রথম বৌদ্ধ সমাজে ২০ কোটি টাকা বাজেটে ৫ তলা বিশিষ্ট সংঘ হাসপাতালের ভিত্তিপ্রস্থর বানিয়াচংয়ে বৃদ্ধ‘র মৃত্যু রহস্য ঘিরে ধু্ম্রজালের সৃষ্টি ফুলপুরে দরিদ্র কৃষকের ধান কেটে মানবতার পরিচয় দিল ছাত্রলীগ নেতাকর্মীরা। কুড়িগ্রামে কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত “আয়োজন করা হলো অনলাইন সিলেটি কুইজ প্রতিযোগিতা-২.০” সংবাদ সম্মেলন।। গ্রাম্য মাতব্বরদের ইন্ধন,বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত। বসতঘর ভেঙ্গে দেওয়ায় খোলা আকাশের নীচে মানবেতর জীবনযাপন।

ফুলপুরে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত ।

গোলাম মোস্তফা, ফুলপুর প্রতিনিধিঃ ৭২ তম আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন ময়মনসিংহের ফুলপুর উপজেলা শাখার উদ্যোগ এক বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, পৌর মেয়র আমিনুল হক, উপজেলা শাখার সভাপতি আব্দুল্লাহ, সহ সভাপতি উজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাসুদ হোসাইন, সমাজ কল্যাণ সম্পাদক আসাদুজ্জামান জামান, অর্থ সম্পাদক সাকিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক আতিকুল ইসলাম আতিক, সাংস্কৃতিক সম্পাদক দ্বীন ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক ফাহাদ হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক হাফিজুর রহমান সহ বিভিন্ন ইউনিয়ন কমিটির সভাপতি-সেক্রেটারিসহ অন্যান্য নেতৃবৃন্দ। অপর দিকে বাংলাদেশ মানবাধিকার কমিশন ফুলপুর শাখার আইন বিষয়ক সম্পাদক, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক, সরকার অনুমোদিত জাতীয় সাংবাদিক কল্যাণ ফেডারেশনের ফুলপুর শাখার সাধারণ সম্পাদক তপু রায়হান রাব্বি বলেন, সারাবছর যত কাজই করে থা কি না কেন আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার কর্মী হিসেবে মানবতার কাজ না করলেই নয়। হাজারো ব্যস্ততার মাঝেও প্রতিদিনের নেই আজও মানুষের সেবায় নিয়োজিত থাকতে ছুটে যাই হাসপাতালে ১-২ সপ্তাহ ধরে চোখের উপরে ফোডা নিয়ে ভীষণ ভুগছিলেন সরকার অনুমোদিত জাতীয় সাংবাদিক কল্যাণ ফেডারেশনের তারাকান্দা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আর. জে. মিজানুর রহমান ইমন ।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ চন্দ্র পন্ডিত ও ইমারজেন্সিতে কর্মরত থাকা চিকিৎসকের পরামর্শ নিয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় বহিঃ বিভাগের এই হাসপাতালে কর্মরত এমবিবিএস ডায়াবেটিস ও হাড় (সার্জারি) অভিজ্ঞ ডা. রিয়াদ এর পরামর্শ অনুযায়ী ইমারজেন্সিতে থাকা কর্তব্যরত ডাক্তার দিয়ে অপারেশন করা হয়। সৃষ্টিকর্তার অশেষ রহমতে ও সকলের দোয়ায় অপারেশন সাকসেস হয় পনে ১২টায়। পরে আরো দুই অসহায় রোগীকে চিকিৎসার জন্য ডাক্তার দেখানো হয়। তিনি আরো বলেন, উক্ত অপারেশন ও বিভিন্ন সমাজসেবামূলক কাজে থাকার জন্য আন্তর্জাতিক মানবাধিকার কমিশন দিবসের আয়োজিত ফুলপুর উপজেলা শাখার আয়োজনের র্যালী ও আলোচনা সভা হয় অংশ নিতে পারেনি সে কারণে আমি খুবই দুঃখিত । কিন্তু আমি একজন স্বেচ্ছাসেবক হিসেবে বলতে চাই র্যালী ও আলোচনা সভায় অংশ নেওয়া টাই বড় কথা নয়, মানুষের সেবায় সবসময় নিয়োজিত থাকায় মানবাধিকার ও স্বেচ্ছাসেবী একজন কর্মীর কাজ।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana