মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:৫২ পূর্বাহ্ন

শিরোনাম :
সাপাহারে আ’লীগের ১নং ওয়ার্ডের সাধারন সম্পাদক হলেন মানিক সাহা কুড়িগ্রামের রাজিবপুরে অবৈধভাবে বালু উত্তোলন হুমকীর মুখে নদীর তীরবর্তী বিভিন্ন গ্রাম সাপাহারে আ’লীগের ২নং ওয়ার্ডের সিনিয়র সহ-সভাপতি হলেন আদম আলী রামু বঙ্গবন্ধু উৎসবে জিৎময় বড়ুয়া’র সংকলিত ও সম্পাদিত বঙ্গবন্ধুর শত উক্তি’র মোড়ক উন্মোচিত হয়েছে বাংলাদেশ কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিষ্টার এসএম সাইফুল্লাহ রহমানের উদ্যোগে কম্বল বিতরন সাপাহার মহিলা বিষয়ক কার্যালয়ে জনবল সংকট! নেই সচল তেমন কোনো যানবাহন ব্যবস্থা একাকীত্বের গল্প, এলোমেলো চিন্তা, বাস্তবে না হোক, আমাদের হৃদয়ে, কল্পনাতে হতেই পারে! পর্ব-২১ দলের সর্বস্তরের নেতাকর্মী নিয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন মেয়র প্রার্থী শশধর সেন। জামালপুরের মেলান্দহে দুই শতাধিক কর্মীর জাতীয় পার্টিতে যোগদান কাউন্সিলর পদে মোঃ আরজু মিয়া মনোনয়ন পত্র দাখিল।

রাবিতে যাত্রা শুরু করলো অনলাইন শিক্ষাভিত্তিক ও সামাজিক সেবা মূলক সংগঠন “অ্যাসেন্ড”।

মাহফুজ আলম নয়ন,রাজশাহী বিশ্ববিদ্যালয়ঃ‘আমাদের সহযোগিতা, তোমাদের উন্নয়ন’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষাভিত্তিক ও সামাজিক সেবা মূলক সংগঠন ” অ্যাসোসিয়েশন ফর সোশাল কন্ট্রিবিউশন এন্ড এডুকেশনাল ডেভেলপমেন্ট”(আ্যাসেন্ড) যাত্রা শুরু করেছে।

গত রবিবার সন্ধ্যায় ৭ টায় একটা ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শামীম হোসেন কে সভাপতি এবং ফাইন্যান্স বিভাগের আশিক ফয়সাল আহমেদ কে সাধারণ সম্পাদক করে আত্মপ্রকাশ করে শিক্ষামূলক ও সামাজিক সেবা মূলক সংগঠন “আ্যাসেন্ড”।

উল্লেখ্য এই কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন-সহ-সভাপতি কাউছার ইসলাম,সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন অর্নব, হিউম্যান রিসোর্স অ্যান্ড ম্যানেজমেন্টের ডিরেক্টর : সূচনা দাস চমক
এবং কো-ডিরেক্টর: মোঃ সারজিদ হোসাইন,কমিউনিকেশন অ্যান্ড ইন্টার্নাল অ্যাফেয়ার্সের ডিরেক্টর : সাকিল রিয়ান এবং কো-ডিরেক্টর: জুনাইদ হোসাইন মার্জান,প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্সের ডিরেক্টর: সামিউল আলম রাহাদ
এবং কো-ডিরেক্টর: প্রসাদ কুন্ডু
ব্রডকাস্ট অ্যান্ড পাবলিসিটি টিমের কো-ডিরেক্টর: মোঃ জানে আলম ও রহিদুল ইসলাম এবং গ্রাফিক্স অ্যান্ড আইটি মেইনটেন্যান্স টিমের
ডিরেক্টর: মোঃ সাদমান হাফিজ রুমন এবং কো-ডিরেক্টর: নাঈম আহমেদ।
আ্যাসেন্ড এর মূল প্রতিপাদ্য হচ্ছেঃ
১।একে অপরকে সহযোগিতার মাধ্যমে নতুন শিক্ষার্থীদের গুণমান বৃদ্ধির মাধ্যমে একাডেমিক শ্রেষ্ঠত্ব অর্জনে সহায়তা করা।
২। মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের কলেজে ভর্তির জন্য সঠিক দিকনির্দেশনা প্রদান করতে এবং ভবিষ্যতে তাদের কর্মজীবনে সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করা।
৩। নিম্ন পর্যায়ের শিক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা প্রদানের মাধ্যমে শিক্ষার্জনে সহায়তা করে তাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির পথ সুগম করা।
৪।বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলির আন্ডার গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের তাদের চাহিদার ভিত্তিতে মানসম্পন্ন পাঠ সরবরাহ এবং প্রয়োজন অনুযায়ী যথেষ্ট দক্ষ করতে সহায়তা করতে।
৫।শিক্ষার পাশাপাশি সমাজিক উন্নয়নে অবদান রাখা।
৬।সারাদেশে স্কুল, কলেজ, পাবলিক বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার অন্যান্য স্তরে সক্রিয় ছাত্র সম্প্রদায় প্রতিষ্ঠিত করা।
৭।এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করা যেখানে একজন শিক্ষার্থী তাদের জ্ঞান এবং দক্ষতার দ্বারা অন্যকে সহায়তা করতে এবং দেশের স্বার্থে নিজেকে দক্ষ হিসাবে তৈরী করতে পারে।
৮।’আমাদের সহায়তা, তোমাদের উন্নয়ন’ এর লক্ষ্য নিয়ে শিক্ষার্থীদের পাশাপাশি সমগ্র দেশের কল্যাণে এগিয়ে আসা।
৯। শিক্ষার্থীদের মধ্যে ইতিবাচক মনোভাব তৈরির মাধ্যমে একটি অনন্য একাডেমিক পরিবেশ তৈরি করা।


এমন উদ্যোগের কারণ জানতে চাইলে আ্যাসেন্ড’র প্রতিষ্ঠাতা সভাপতি শামীম আহমেদ বলেন,বেশ কিছু প্লাটফর্ম আছে যারা অনলাইনের মাধ্যমে শিক্ষার ব্যাপারটিকে বেশ সহজ করে তুলছে, আবার এমন অনেক প্লাটফর্ম আছে যারা শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্টে কাজ করছে ও ক্যারিয়ার বিষয়ে কাজ করছে। এই সবগুলো বিষয়সহ অন্যান্য ভাইটাল কিছু সামাজিক কাজের মধ্যে সমন্বয় এনে একটা প্লাটফর্ম থেকে সার্ভ করার বিষয়টি আমার মাথায় আসার পরেই আমি এই সঙ্গঠন সম্পর্কে চিন্তা করি। অন্যান্য প্লাটফর্ম গুলো নির্দিষ্ট একটি গোল নিয়ে কাজ করছে, তাছাড়া পর্যাপ্ত পরিমাণ সংগঠিত প্লাটফর্মের অভাব ও রয়েছে। অন্যদিকে এসব সামাজিক সংগঠনের খুবই দরকার হয়ে পড়ছে দিনকে দিন আমাদের শিক্ষার্থীদেরকে সীমাবদ্ধতা কিংবা গণ্ডির মধ্য থেকে বের করে আনার ক্ষেত্রেও। সবকিছু বিবেচনা করে কিছু সাহসী শিক্ষার্থীদের সহায়তায় এই সংগঠনটি যাত্রা শুরু করেছে। সকলের সহযোগিতা পেলে আমরা অনেক দূরে এগিয়ে যেতে চাই।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana