শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১২:০০ অপরাহ্ন

শিরোনাম :
বানিয়াচংয়ে জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে দু’পক্ষের ঘন্টাব্যাপী সংঘর্ষে নারী-পুরুষসহ আহত ১৫জন।।মুমূর্ষু অবস্থায় একজনকে সিলেট প্রেরন।। বৃক্ষপ্রেম থেকে সফল নার্সারি ব্যবসায়ী, বকুল মিয়ার দুঃখ সংগ্রাম সফলতা ও জীবনের গল্প। আবারো প্রমান মিললো রমজান রাত প্রায় ৩ টা নাগাত ! মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সাপাহারে পুলিশের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতার বিতরণ বাংলাদেশে এই প্রথম বৌদ্ধ সমাজে ২০ কোটি টাকা বাজেটে ৫ তলা বিশিষ্ট সংঘ হাসপাতালের ভিত্তিপ্রস্থর বানিয়াচংয়ে বৃদ্ধ‘র মৃত্যু রহস্য ঘিরে ধু্ম্রজালের সৃষ্টি ফুলপুরে দরিদ্র কৃষকের ধান কেটে মানবতার পরিচয় দিল ছাত্রলীগ নেতাকর্মীরা। কুড়িগ্রামে কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত “আয়োজন করা হলো অনলাইন সিলেটি কুইজ প্রতিযোগিতা-২.০” সংবাদ সম্মেলন।। গ্রাম্য মাতব্বরদের ইন্ধন,বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত। বসতঘর ভেঙ্গে দেওয়ায় খোলা আকাশের নীচে মানবেতর জীবনযাপন।

রাবিতে যাত্রা শুরু করলো অনলাইন শিক্ষাভিত্তিক ও সামাজিক সেবা মূলক সংগঠন “অ্যাসেন্ড”।

মাহফুজ আলম নয়ন,রাজশাহী বিশ্ববিদ্যালয়ঃ‘আমাদের সহযোগিতা, তোমাদের উন্নয়ন’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষাভিত্তিক ও সামাজিক সেবা মূলক সংগঠন ” অ্যাসোসিয়েশন ফর সোশাল কন্ট্রিবিউশন এন্ড এডুকেশনাল ডেভেলপমেন্ট”(আ্যাসেন্ড) যাত্রা শুরু করেছে।

গত রবিবার সন্ধ্যায় ৭ টায় একটা ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শামীম হোসেন কে সভাপতি এবং ফাইন্যান্স বিভাগের আশিক ফয়সাল আহমেদ কে সাধারণ সম্পাদক করে আত্মপ্রকাশ করে শিক্ষামূলক ও সামাজিক সেবা মূলক সংগঠন “আ্যাসেন্ড”।

উল্লেখ্য এই কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন-সহ-সভাপতি কাউছার ইসলাম,সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন অর্নব, হিউম্যান রিসোর্স অ্যান্ড ম্যানেজমেন্টের ডিরেক্টর : সূচনা দাস চমক
এবং কো-ডিরেক্টর: মোঃ সারজিদ হোসাইন,কমিউনিকেশন অ্যান্ড ইন্টার্নাল অ্যাফেয়ার্সের ডিরেক্টর : সাকিল রিয়ান এবং কো-ডিরেক্টর: জুনাইদ হোসাইন মার্জান,প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যান্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্সের ডিরেক্টর: সামিউল আলম রাহাদ
এবং কো-ডিরেক্টর: প্রসাদ কুন্ডু
ব্রডকাস্ট অ্যান্ড পাবলিসিটি টিমের কো-ডিরেক্টর: মোঃ জানে আলম ও রহিদুল ইসলাম এবং গ্রাফিক্স অ্যান্ড আইটি মেইনটেন্যান্স টিমের
ডিরেক্টর: মোঃ সাদমান হাফিজ রুমন এবং কো-ডিরেক্টর: নাঈম আহমেদ।
আ্যাসেন্ড এর মূল প্রতিপাদ্য হচ্ছেঃ
১।একে অপরকে সহযোগিতার মাধ্যমে নতুন শিক্ষার্থীদের গুণমান বৃদ্ধির মাধ্যমে একাডেমিক শ্রেষ্ঠত্ব অর্জনে সহায়তা করা।
২। মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের কলেজে ভর্তির জন্য সঠিক দিকনির্দেশনা প্রদান করতে এবং ভবিষ্যতে তাদের কর্মজীবনে সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করা।
৩। নিম্ন পর্যায়ের শিক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা প্রদানের মাধ্যমে শিক্ষার্জনে সহায়তা করে তাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির পথ সুগম করা।
৪।বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলির আন্ডার গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের তাদের চাহিদার ভিত্তিতে মানসম্পন্ন পাঠ সরবরাহ এবং প্রয়োজন অনুযায়ী যথেষ্ট দক্ষ করতে সহায়তা করতে।
৫।শিক্ষার পাশাপাশি সমাজিক উন্নয়নে অবদান রাখা।
৬।সারাদেশে স্কুল, কলেজ, পাবলিক বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার অন্যান্য স্তরে সক্রিয় ছাত্র সম্প্রদায় প্রতিষ্ঠিত করা।
৭।এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করা যেখানে একজন শিক্ষার্থী তাদের জ্ঞান এবং দক্ষতার দ্বারা অন্যকে সহায়তা করতে এবং দেশের স্বার্থে নিজেকে দক্ষ হিসাবে তৈরী করতে পারে।
৮।’আমাদের সহায়তা, তোমাদের উন্নয়ন’ এর লক্ষ্য নিয়ে শিক্ষার্থীদের পাশাপাশি সমগ্র দেশের কল্যাণে এগিয়ে আসা।
৯। শিক্ষার্থীদের মধ্যে ইতিবাচক মনোভাব তৈরির মাধ্যমে একটি অনন্য একাডেমিক পরিবেশ তৈরি করা।


এমন উদ্যোগের কারণ জানতে চাইলে আ্যাসেন্ড’র প্রতিষ্ঠাতা সভাপতি শামীম আহমেদ বলেন,বেশ কিছু প্লাটফর্ম আছে যারা অনলাইনের মাধ্যমে শিক্ষার ব্যাপারটিকে বেশ সহজ করে তুলছে, আবার এমন অনেক প্লাটফর্ম আছে যারা শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্টে কাজ করছে ও ক্যারিয়ার বিষয়ে কাজ করছে। এই সবগুলো বিষয়সহ অন্যান্য ভাইটাল কিছু সামাজিক কাজের মধ্যে সমন্বয় এনে একটা প্লাটফর্ম থেকে সার্ভ করার বিষয়টি আমার মাথায় আসার পরেই আমি এই সঙ্গঠন সম্পর্কে চিন্তা করি। অন্যান্য প্লাটফর্ম গুলো নির্দিষ্ট একটি গোল নিয়ে কাজ করছে, তাছাড়া পর্যাপ্ত পরিমাণ সংগঠিত প্লাটফর্মের অভাব ও রয়েছে। অন্যদিকে এসব সামাজিক সংগঠনের খুবই দরকার হয়ে পড়ছে দিনকে দিন আমাদের শিক্ষার্থীদেরকে সীমাবদ্ধতা কিংবা গণ্ডির মধ্য থেকে বের করে আনার ক্ষেত্রেও। সবকিছু বিবেচনা করে কিছু সাহসী শিক্ষার্থীদের সহায়তায় এই সংগঠনটি যাত্রা শুরু করেছে। সকলের সহযোগিতা পেলে আমরা অনেক দূরে এগিয়ে যেতে চাই।

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana