শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম :
বানিয়াচংয়ে জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে দু’পক্ষের ঘন্টাব্যাপী সংঘর্ষে নারী-পুরুষসহ আহত ১৫জন।।মুমূর্ষু অবস্থায় একজনকে সিলেট প্রেরন।। বৃক্ষপ্রেম থেকে সফল নার্সারি ব্যবসায়ী, বকুল মিয়ার দুঃখ সংগ্রাম সফলতা ও জীবনের গল্প। আবারো প্রমান মিললো রমজান রাত প্রায় ৩ টা নাগাত ! মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সাপাহারে পুলিশের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতার বিতরণ বাংলাদেশে এই প্রথম বৌদ্ধ সমাজে ২০ কোটি টাকা বাজেটে ৫ তলা বিশিষ্ট সংঘ হাসপাতালের ভিত্তিপ্রস্থর বানিয়াচংয়ে বৃদ্ধ‘র মৃত্যু রহস্য ঘিরে ধু্ম্রজালের সৃষ্টি ফুলপুরে দরিদ্র কৃষকের ধান কেটে মানবতার পরিচয় দিল ছাত্রলীগ নেতাকর্মীরা। কুড়িগ্রামে কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত “আয়োজন করা হলো অনলাইন সিলেটি কুইজ প্রতিযোগিতা-২.০” সংবাদ সম্মেলন।। গ্রাম্য মাতব্বরদের ইন্ধন,বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত। বসতঘর ভেঙ্গে দেওয়ায় খোলা আকাশের নীচে মানবেতর জীবনযাপন।

সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি কার্যকর

মোংলা প্রতিনিধি:

সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুক্রবার (২ এপ্রিল)এই আদেশ দেওয়ার পর শনিবার সকাল থেকে তা কার্যকর করা হয়। এই ১৫ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। তবে মৌয়াল বা জেলেরা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। করোনা মোকাবিলা ও সংক্রমণরোধে সরকারি নির্দেশনা মেনে সুন্দরবনে এ নিষেধাজ্ঞা জারি করেছে বনবিভাগ।

সুন্দরবনের পর্যাটন স্পট করমজলের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির জানান,নিষেধাজ্ঞা পাওয়ার পর শনিবার সকাল থেকে এখানে কোন দেশি-বিদেশি পর্যাটকদের বনের ভিতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না । তাদের পুনরায় ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে।

খুলনা সার্কেলের বন সংরক্ষক মো. মঈনুদ্দিন খান বলেন, করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ার কারণে সবগুলো পর্যটনকেন্দ্র বন্ধ করা হচ্ছে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবনের পর্যটন স্পটগুলো বন্ধ থাকবে।

তিনি বলেন, সুন্দরবন পূর্ব ও পশ্চিম জোন মিলিয়ে সাতটি পর্যটন স্পট রয়েছে। যার মধ্যে পশ্চিমে দুটি এবং পূর্বে পাঁচটি। এগুলো সবই বন্ধ রয়েছে ।

তিনি আরও বলেন, প্রতিবছর দেশি-বিদেশি প্রায় দুই লাখ পর্যটক সুন্দরবনে ঘুরতে আসেন। তবে করোনাভাইরাসের সংক্রমণের কারণে গতবছরও সুন্দরবনের পর্যটনকেন্দ্র বন্ধ ছিল। তারপরও এক লাখ ৭২ হাজারের মতো পর্যটক এসেছিল। মূলত নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত পর্যটনের মৌসুম। এ সময়ে পর্যটকরা বেশি আসে সুন্দরবনে। সেটি মার্চ পর্যন্ত গড়ায়।

 

সংবাদটি ফেসবুকে শেয়ার করুন

© All rights reserved © 2017 আজকের তাজা খবর
Design & Developed BY Suhag Rana