আম বাজারে করোনার সংক্রমণ ঠেকাতে! সাপাহার লোড পয়েন্ট অফিসের নানা উদ্যোগ

 জুলফিকার আলী সম্রাট, নওগাঁ :

https://centuriesactionperfectly.com/fri9aqr0et?key=e782ae7859b5b8952f53f6cabe2e1a57

নওগাঁর সাপাহার লোড পয়েন্ট অফিসের উদ্যোগে মাস্ক বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার ও যানবাহনে স্প্রে করা হচ্ছে। শুক্রবার সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়। সাপাহার লোড পয়েন্ট অফিসের সভাপতি আব্দুর রহমান, সহ সভাপতি শামসুল সরদার, গোলাপ মোস্তফা, সাধারন সম্পাদক মাইনুদ্দীন, যুগ্ন সম্পাদক আইয়ুব আলী, ইউনুস আলী, সাংগঠ‌নিক বাবলুর রহমান, সড়ক মোখ‌লেছুর রহমান, আবুল কালাম, কার্য‌ নির্বাহী সদস‌্য নাজমুল হক (বাবু) সহ ওমর ফারুক, সোহাগ, রু‌বেল ইসলাম, হুমায়ন কবীর (ডা‌লিম), সো‌হেল, সা‌কিল সহ লোড পয়েন্ট অফিসের নেতৃবৃন্দ বিতরণ কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন। জানা গেছে, মৌসুম শুরু থেকে এ উপজেলায় দেশের বিভিন্ন এলাকা হতে আম বেচা-কেনার জন্য আসতে শুরু করে ক্রেতা-বিক্রেতা ও বেপারীরা।

এ উপজেলা সহ আশেপাশের কয়েকটি উপজেলায় উৎপাদিত আম বেচা-কেনার জন্য নওগাঁ জেলার সর্ববৃহৎ আমের হাট সাপাহার বাজারে আসে তারা। এতে আম পরিবহনে যুক্ত হয় ছোট বড় বিভিন্ন প্রকার পরিবহন। যাতে করে উপজেলা সদরের প্রায় দুই কিলোমিটার রাস্তা জুড়ে সৃষ্টি হয় দীর্ঘ যানজোট। যানজোট নিরসন এবং করোনার সংক্রমন ঠেকাতে এবার লোড পয়েন্ট অফিস নানা উদ্যোগ গ্রহন করেছে। যার মধ্যে মাস্ক বিতরন, হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার ও যানবাহনে জীবণু মুক্ত করতে ব্লিচিং পাউডার ও সেভলন পানি দিয়ে স্প্রে করা হচ্ছে।

সাপাহার লোড পয়েন্ট অফিসের সভাপতি আবদুর রহমান জানান, মহামারি করোনা ভাইরাস এর সংক্রমণ বিস্তার রোধে ও দেশের বিভিন্ন এলাকা থেকে আসা আম পরিবহনকারী যানবাহনগুলি জীবণু মুক্ত করতে ব্লিচিং পাউডার ও সেভলন পানি স্প্রে করা, চালক হেলপার সহ সংশ্লিষ্টদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করা, সাবান দিয়ে হাত ধোয়া সহ সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে আম পরিবহনের সকল প্রকার ব্যবস্থা গ্রহন করেছে সাপাহার লোড পয়েন্ট অফিস। যাতে করে এবছর উপজেলায় কিছুটা হলেও যানজোট কমবে বলে জানিয়েছে লোড পয়েন্ট অফিসে সভাপতি আব্দুর রহমান।

তিনি আরো বলেন, প্রতি বছর আম মৌসুমে দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ট্রাক, ট্যাংকলড়ী, কাভার্টভ্যান সহ আম পরিবহনে সকল প্রকার যানবাহন রাখার যথাযথ সু-ব্যবস্থা গ্রহন করেছেন সাপাহর লোড পয়েন্ট অফিস। করোনার সংক্রমণ ঠেকাতে সাপাহার লোড পয়েন্ট অফিসের উদ্যোগে সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং বাজারে যানজোট এড়াতে লোড পয়েন্ট অফিসের পক্ষ থেকে যানবাহনের ড্রাইভার হেলপার শ্রমিকদল ক্রেতা-বিক্রেতা সহ সবাইকে সচেতন থাকার আহবান করেন লোড পয়েন্ট অফিসের সভাপতি আবদুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.

https://www.videosprofitnetwork.com/watch.xml?key=e6676c1ee74ac4fa433d5576d44623e0
x