তালতলীতে আগুনে ১০টি দোকান পুড়ে ছাই কোটি টাকার ক্ষতি

মোস্তাফিজ বরগুনা প্রতিনিধি।।

https://centuriesactionperfectly.com/fri9aqr0et?key=e782ae7859b5b8952f53f6cabe2e1a57

বরগুনার তালতলীতে আগুনে দশটি দোকান পুড়ে ছাই হয়েছে। এ সময় অন্তত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

সোমবার (১৪ জুন) রাত ৯টার দিকে উপজেলার শারিক খালি ইউনিয়নের কচুপাত্রা বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তাৎক্ষনিক ঘটনা স্থান পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান রেজবি-উল-কবির, উপজেলা নির্বাহী অফিসার কাওছার হোসেন,তালতলী থানার ওসি মোঃ কামরুজ্জামান মিয়া।

স্থানীয়রা জানান, বর্ষার দিন হওয়ায় বাজারের অনেক ব্যবসায়ীরা অন্যদিনের তুলনায় একটু আগে দোকান বন্ধ করে নিজ নিজ বাড়িতে চলে যান। রাত পৌনে ৯ টার দিকে তিনদিন ধরে বন্ধ একটি কসমেটিক্সের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়।মুহূর্তের মধ্যে আগুন দ্রুত পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে পার্শ্ববর্তী আমতলী উপজেলার। ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগে আগুনে বিকাশ,গার্মেন্টস, মাছের গদি, দুটি কসমেটিক্স, পান, লেপতোশক, কাপড়,ইলেকট্রোনিক্স ও একটি ওষুধের দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানগুলোতে থাকা নগদ টাকা ও মূল্যবান মালামাল পুড়ে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে বাজারের খাল থেকে পানি সরবরাহ পথ না থাকায় আগুন নেভাতে বিলম্ব হয়েছে। পরে মসজিদের পুকুর থেকে পানি সরবরাহ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

উপজেলা চেয়ারম্যান রেজবি-উল-কবির বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে। তাদের সহযোগিতা করা হবে। আগুন লাগার ১ ঘন্টাপর ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে আসে। অথচ এখানে আসতে সর্বোচ্চ ১০ মিনিট সময় লাগে। এমন প্রশ্নের জবাবে ফায়ার সার্ভিসের অফিসার মোঃ মামুন জানান, ৯.২৫মিঃ খবর পেয়ে আমতলীর একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সড়ক খারাপ থাকায় আমাদের আসতে ৩০ মিঃ সময় লেগেছে। আর বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

https://www.videosprofitnetwork.com/watch.xml?key=e6676c1ee74ac4fa433d5576d44623e0
x